মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কাতারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৯, ২০২৩
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন, কাতার থেকেঃ

কাতারের দোহার  সালিমার রেস্টুরেন্টে  ২৮ সেপ্টেম্বর কেক কাটার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  জন্মদিন পালন করা হয়।

কেক কাটা অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক মোল্লা মোঃ রাজ রাজিব এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ শাহ আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের   রাষ্ট্রদূত নজরুল ইসলাম।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দূতাবাসের  শ্রম কাউন্সিল  মাকসুদুল কবীর।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সহ-সভাপতি মোস্তফা  কামাল।  দোয়া ও মোনাজাত করেন যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন খান। দেশের প্রতি গভীর শ্রদ্ধা রেখে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন উপস্থিত সকলে।

আলোচনায় অংশ গ্রহণ করে বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, প্রধান উপদেষ্টা ইসমাইল মিয়া, সি: সহ সভাপতি আবুল কাশেম, সহ সভাপতি আবু তাহের, মহিউদ্দিন চৌধুরী, মাসুদ শেখ, সৈয়দ আনা মিয়া, মাহবুবুর রহমান বাবু, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি জাকির হোসেন বাবু, যুগ্ম সম্পাদক মাহবুব আলম শিপন, ফারুক মোল্লা।

এ সময় আরো উপস্থিত ছিলেন জসিম উদ্দিন আহমেদ, নজরুল ইসলাম ভূইয়া, সোলাইমান গনি, ইঞ্জিনিয়ার সেলিম, মোস্থফা কামাল, নাঈম হাছান, মাইনুল ইসলাম, তৌফিক ভূইয়া, মাইনু উদ্দিন রনি, রহমতুল্লাহ ফারিয়াজ সহ অনেকেই।

বক্তারা বলেন, শেখ হাসিনার জন্ম না নিলে আমরা গণতন্ত্র পেতাম না, সামাজিক ন্যায় বিচার পেতাম না, অর্থনৈতিক মুক্তি পেতাম না, ভোট ও ভাতের অধিকার পেতাম না, একটা মর্যাদাশীল দেশও পেতাম না এবং যুদ্ধাপরাধীদের বিচার হতো না। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন, বাঙালি জাতি পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। আর সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন শেখ হাসিনা। তিনি বাংলাদেশকে মর্যাদাশীল আসনে অধিষ্ঠিত করেছেন। শেখ হাসিনা আজ শুধু জাতীয় নেতাই নন, তিনি আজ তৃতীয় বিশ্বের একজন বিচক্ষণ রাষ্ট্রনায়ক হিসেবে অবতীর্ণ হয়েছেন।

আর পড়তে পারেন