বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

কনসার্ট শেষে কুবির কেন্দ্রীয় মাঠ পরিষ্কার করলো প্লাটফর্মের সদস্যরা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২, ২০২৪
news-image

 

চাঁদনী আক্তার, কুবি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নিউ ইয়ার কনসার্ট শেষে মাঠ, শহীদ মিনার, অনুষ্ঠান স্থল নিজেরাই পরিষ্কার করেছে প্লাটফর্মের সদস্যরা।

গত বুধবার (৩১ জানুয়ারি) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে নিউ ইয়ার কনসার্টের আয়োজন করে প্ল্যাটফর্ম। কনসার্টে অনেক দর্শক অংশ নেওয়ার ফলে কেন্দ্রীয় খেলার মাঠ সহ আশেপাশের স্থান নোংরা হয়ে যায়। পরবর্তীতে কনসার্ট শেষ হওয়ার পরপরই সংগঠনের সদস্যরা বিলম্ব না করে শুরু করে দেন শহীদ মিনার চত্বরসহ পুরো মাঠজুড়ে পরিষ্কার অভিযান। সদস্যরা মাঠ ঘুরে ঘুরে ময়লা একত্রিত করে বস্তায় ভরে ফেলে দেন নির্ধারিত স্থানে। এটি দেখে অনেকেই মন্তব্য করেছেন এমন দায়িত্বশীল ও পরিচ্ছন্নতা সম্পন্ন মানুষ হতো তাহলে কোথাও কোনো ময়লা আবর্জনা থাকতো না। এতে অংশ নেন সংগঠনের সাধারণ সদস্য সহ বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরা।

এবিষয়ে জিলান আল সাদ ইহসান বলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কনসার্ট শেষে মাঠের উচ্ছিষ্ট পরিষ্কার করেছে ‘প্ল্যাটফর্ম’। আমরা প্রশাসনের দিকে না থাকিয়ে আমরা নিজেরাই ক্যাম্পাস আমাদের পরিষ্কার করার দায়িত্ব।

এবিষয়ে প্লাটফর্মের সভাপতি মাসুম বলেন, ‘প্রথমত আমরাই কনসার্টটি আয়োজন করেছি। এছাড়াও সচেতন নাগরিক হিসেবেও এই কাজ করা আমাদের দায়িত্ব। আমরা আমাদের দায়িত্ব পালন করেছি। প্ল্যাটফর্মের সদস্যদের পাশাপাশি বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা পরিষ্কার কাজে অংশগ্রহন করেছে।

আর পড়তে পারেন