শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গণহত্যা হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৫, ২০১৮
news-image

প্রেস বিজ্ঞপ্তিঃ

জেলা তথ্য অফিস, কুমিল্লার আয়োজনে বেলা ১১টায় আদর্শসদর উপজেলার মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ে গণহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সিনিয়র তথ্য অফিসার, কুমিল্লা মীর হোসেন আহসানুল কবীর’র সভাপতিত্বে অনূষ্ঠিত আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মো: আবদুল মজিদ, জেলা শিক্ষা অফিসার, কুমিল্লা।

আরো বক্তব্য রাখেন মো: শাহাদাত হোসেন, প্রধান শিক্ষক, মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়। বক্তাগণ বলেন আজ সেই ভয়াল ও বীভৎস কালরাত্রির স্মৃতিবাহী ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস। মানব সভ্যতার ইতিহাসে এটি একটি কলšিকত হত্যাযজ্ঞের দিন। এ রাতে বর্বর পাক বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে স্বাধীনতা কামী বাঙালীর উপর হিং¯্র দানবের মতো ঝাঁপিয়ে পড়েছিল।১৯৭১ সালের ২৫ মার্চের কালরাত্রিতে ঢাকায় পাকিস্থান হানাদার বাহিনী কর্তৃক র্ববরোচিত হামলার সেই বিয়োগান্তক ঘটনার স্মরণে এ দিনটি জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালিত হয়।

গণহত্যা দিবস উপলক্ষ্যে আজ রাত ৯ টা থেকে ৯.০১ মিনিট পর্যন্ত বৈদ্যুতিক লাইট বন্ধ করে প্রতিকী ব্ল্যাক আউট কর্মসূচি সরাদেশের ন্যায় কুমিল্লাতেও পালন করা হবে। এতে সবাইকে অংশগ্রহণ করার অনুরোধ করেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে ০৩জনকে ০১ম, ০২য় ও ০৩য় পুরস্কার প্রদান করা হয়। ০১ম তানজিনা আক্তার, ১০ম শ্রেনী, ০২য় ফারজানা আক্তার ১০ম শ্রেনী ও ০৩য় আফসানা আক্তার। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী ১০টি উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে গত ২১ মার্চ ২০১৮ ও ২২ মার্চ ২০১৮ তারিখ যথাক্রয়ে ধনেশ্বর উচ্চ বিদ্যালয় ও কুমিল্লা মর্ডান হাই স্কুলে চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিটি প্রতিযোগিতায় ০১ম, ০২য় ও ০৩য় স্থান নির্ধারণ করে পুরস্কার প্রদান করা হয়।

আর পড়তে পারেন