মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় নতুন করে করোনায় আক্রান্ত গৃহিনী ও হাসপাতাল কর্মকর্তা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০২০
news-image

চান্দিনা প্রতিনিধি:
চান্দিনায় এবার নতুন করে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন একজন গৃহিনী (৪০) এবং রাজধানী ঢাকার বক্ষ ব্যাধি হাসপাতালের হিসাব বিভাগের কর্মকর্তা (৫২)। এনিয়ে চান্দিনা উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো ১৪ জন। এদের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে। অপর ৪ জন সুস্থ্য হয়ে করোনা নেগেটিভ হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বুধবার রাত বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে আইইডিসিআর থেকে ওই দুই ব্যক্তির করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। আক্রান্ত গৃহিনী চান্দিনা পৌরসভার ১নং ওয়ার্ডের মহারং এলাকার মোবাইল টাওয়ার সংলগ্ন বিল্ডিংয়ে বসবাস করেন। তিনি এখানকার স্থায়ী নাগরিক। আক্রান্ত অপরব্যক্তি রাজধানী ঢাকার বক্ষ ব্যাধি হাসপাতালের হিসাব বিভাগের কর্মকর্তা। তিনি চান্দিনা পৌরসভার ৯নং ওয়ার্ডের তুলাতুলী গ্রামের স্থায়ী বাসিন্দা।
এদিকে আক্রান্ত হাসপাতালের এই কর্মকর্তা গত ৮ মে থেকে তুলাতলী নিজ গ্রাম ও চান্দিনায় স্বাভাবিকভাবে চলাফেরা করেছেন। এতে এলাকাবাসী ও তার সংস্পর্শে আসাদের মধ্যে করোনা সংক্রমণের আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান, ফলাফল পাওয়ার পর আক্রান্ত উভয়ের বাড়ি লকডাউন করা হয়। এদের মধ্যে মহারং এলাকার রোগীর পরিবারের সদস্য সহ সংস্পর্শে আসা আরও ১০ জনের নমুনা বৃহস্পতিবার (১৪ মে) সংগ্রহ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের এই শীর্ষ কর্মকর্তা আরও জানান, আক্রান্ত হাসপাতাল কর্মীর মা গত ৮ মে মারা যাওয়ায় তিনি মায়ের লাশ নিয়ে চান্দিনায় নিজ বাড়িতে আসেন। মায়ের অন্ত্যোষ্টিক্রিয়ার পর তার সাথে এলাকাবাসীর বাকবিতন্ডা হয়। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ১২ মে তার পরিবারের ৬ সদস্যের নমুনা নেওয়া হয়। হাসপাতাল কর্মীর নমুনায় করোনার জীবানু পাওয়া যায়। অপর ৫টি নমুনার রিপোর্ট নেগেটিভ আসে।

আর পড়তে পারেন