বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টিকিট কালোবাজারি বন্ধ করা হবে: রেলমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৭, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, টিকিট কালোবাজারি বন্ধ করা হবে। টিকিট কালোবাজারির সঙ্গে সংশ্লিষ্ট কিছু লোক ধরা পড়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে শাস্তির আওতায় আনা হবে। টিকিট কালোবাজারিদের কঠোর হস্তে দমন করা হবে।

শনিবার সৈয়দপুর, লালমনিরহাটে কোচ এবং ওয়াগন মেরামত কারখানা, কলোকা, দিনাজপুর রেলওয়ে কারখানা পরিদর্শনের সময় সাংবাদিকদের সঙ্গে পৃথকভাবে মতবিনিময়কালে এসব কথা বলেন মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, রেলওয়ে কারখানায় উৎপাদন বাড়াতে সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারীদের মানসিকতার পরিবর্তন করতে হবে। মনোযোগ দিয়ে সবাই মিলে কাজ করলে রেলের উৎপাদন আরও বৃদ্ধি পাবে, রেল সেক্টরের আরও উন্নয়ন হবে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী চান জনবান্ধব এ পরিবহনের যথাযথ উন্নয়ন হোক এবং জনগণ স্বল্প খরচে যাতায়াত এবং মালামাল পরিবহনের সুযোগ পাক। আমরা সবাই কাজ করে রেলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। কারখানা পরিদর্শন করে যা দেখা গেলো তাতে মনে হয়, আমাদের রেলের উন্নয়নের যথেষ্ট সক্ষমতা রয়েছে।

তিনি বলেন, বিএনপির আমলে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে আমাদের রেলের দক্ষ জনবল ছাঁটাই করা হয়, যার কারণে দক্ষ জনবল সংকট। আমাদের জনবলের ঘাটতি রয়েছে। যার কারণে উৎপাদন কম হয়। আমরা জনবল নিয়োগের উদ্যোগ গ্রহণ করেছি। জনবল নিয়োগ সম্পন্ন হলে তাদের প্রশিক্ষণ দিয়ে দক্ষতা বৃদ্ধি করে পদায়ন করা হবে। তখন আশা করি এসব কারখানার থেকে উৎপাদন বাড়বে এবং রেলওয়ের আরও উন্নয়ন হবে।

আর পড়তে পারেন