বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে কুড়িয়ে পাওয়া শিশু দত্তক নিতে প্রতিযোগিতা!

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

দেবিদ্বারের স্বাস্থ্য কমপ্লেক্সের বকুলতলায় পড়েছিলো একদিন বয়সী একটি শিশু। নড়াচড়া করতে থাকা ছেলে শিশুটি দেখতে পায় স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত সেবিকা। অভিভাবকহীন শিশুটিকে পরম মমতায় বুকে তুলে নেয়। একটি ছেলে শিশু কুড়িয়ে পাওয়ার খবরটি মুহূর্তে চাউর হয়ে গেলো। আর এমন খবরে অভিভাবকহীন শিশুটিকে দত্তক নিতে ভীড় করে বিভিন্ন পেশা শ্রেণীর মানুষজন।

মঙ্গলবার (১৪ আগষ্ট) সকালে কুমিল্লা দেদ্বিার স্বাস্থ্য কমপেক্সের পাশে অভিভাবকহীন ছেলে শিশু পাওয়ার ঘটনাটি ঘটে।

কুমিল্লার দেবিদ্বারে কুড়িয়ে পাওয়া একটি ছেলে শিশুকে দত্তক নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে ভিড় করছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। শিশুটিকে দত্তক নিতে স্থানীয় পুলিশ কর্মকর্তা, সাংবাদিক ও নার্সসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে প্রতিযোগিতার খবর পাওয়া গেছে।

শিশুটিকে দেখতে স্থানীয় নার্স নার্গিস আক্তারের বাসায় যান দেবিদ্বার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু তাহের, পুলিশ পরিদর্শক (তদন্ত) সরকার আবদুল্লাহ আল মামুন, এসআই প্রেমধন মজুমদার, এসআই রবিউল আউয়ালসহ স্থানীয় সাংবাদিকরা। এদিকে ওই শিশুটিকে দত্তক নিতে কুড়িয়ে পাওয়া নার্স নার্গিস আক্তার, স্থানীয় সাংবাদিক এটিএম সাইফুল ইসলাম মাসুম ও দুই পুলিশ কর্মকর্তাসহ বিভিন্ন পেশার মানুষ প্রতিযোগিতায় নেমেছেন। তারা শিশুটিকে পেতে স্থানীয় প্রশাসনের সাথে বিভিন্ন ভাবে যোগাযোগ করছেন।

এ ব্যাপারে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ আবু তাহের জানান, শিশুটির বৈধ অভিভাবক যদি না আসে তবে তাকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে চট্টগ্রাম শিশু পরিবারে পাঠানো হবে। এদিকে উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি স্বাপেক্ষে আবেদনকারীদের পক্ষ থেকে শিশুটিকে উপযুক্ত দত্তকের হাতে তুলে দেয়া হবে।

আর পড়তে পারেন