বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ধ্বনিচিত্র বিনির্মাণ পাঠশালার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৮, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:
“বোধের গভীর থেকে আনি উচ্চারিত শব্দের ফুল” এ শ্লোগানে প্রতিষ্ঠিত আবৃত্তি সংগঠন ধ্বনিচিত্র বিনির্মান পাঠশালার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধায় নগরীর কবি নজরুল ইনন্সটিটিউট কেন্দ্রে এ উপলক্ষে আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি মোঃ আল-আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন, ভাষা সৈনিক অজিতগুহ মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক কাজী মাহতাব সুমন, ভারতের আগর তলার বিশিষ্ট্য সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব অমিত ভৌমিক, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য গোলাম মোস্তফা, ইফতেখার উদ্দিন।
প্রদীপ প্রজ্জ্বলন ও শুভেচ্ছা কথনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এর পর বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদভূক্ত কুমিল্লা ৯টি আবৃত্তি সংগঠনের আমন্ত্রিত শিল্পীদের আবৃত্তি পরিবেশিত হয়। এছাড়াও ধ্বনিচিতি বিনির্মাণ পাঠশালার বৃন্দ আবৃত্তি, একক আবৃত্তি ও কুমিল্লা আমন্ত্রিত শিশু কিশোরদের বৃন্দ আবৃত্তি পরিবেশণার মধ্য দিয়ে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।

সংগঠনের অর্ধযুগপূর্তি উপলক্ষ্যে সমাপনী কেক কাটা ও সংগঠনের সদস্যদের অনুভূতি প্রকাশের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। “বোধের গভীর থেকে আনি উচ্চারিত শব্দের ফুল” এই স্লোগানকে ধারণ করে ২০১৭ সালে আনুষ্ঠানিক যাত্রা শুরু করা “ধ্বনিচিত্র বিনির্মাণ পাঠশালার” আগামী দিনের সুস্থ সংস্কৃতি চর্চার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সামগ্রিক অনুষ্ঠানমালা সঞ্চালনার দায়িত্বে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সুমাইয়া আক্তার।

আর পড়তে পারেন