রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিপিএম পদক পেলেন কুবি শিক্ষার্থী সানোয়ার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৭, ২০২৪
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

পুলিশ বাহিনীতে অসীম সাহসিকতা এবং বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রপতির পুলিশ পদক ‘পিপিএম’ এ ভূষিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের ২য় ব্যাচের সাবেক শিক্ষার্থী মো. সানওয়ার হোসাইন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহের প্রথম দিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তাদের এ পদক পরিয়ে দেন।

মো: সানোয়ার হোসেন ঢাকা আগারগাঁও কোম্পানি কমান্ডার র‍্যাব ২ এর ডেপুটি ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হিসেবে এটাই প্রথম কোন শিক্ষার্থীর পিপিএম পদক অর্জন।

পুলিশ বাহিনীর সদস্যদের রাষ্ট্রীয় পদক প্রদানের রীতি অনুযায়ী এ পদক দেওয়ার প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। এরই অংশ হিসেবে ২০২৩ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ পিপিএম তিনি এ পদক পান।

পদক প্রাপ্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’ পাওয়া আমার জন্য অত্যন্ত গৌরবের। এটি আমাকে নতুন উদ্যমে কাজ করার আগ্রহ জোগাবে। বাংলাদেশ র‍্যাবের একজন সদস্য হিসেবে দেশের সেবায় সর্বদা নিয়োজিত থেকে আমার উপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে পালনের জন্য সকলের কাছে দোয়া চাই। এই পুরস্কার পেতে ১৫-২০ বছর লেগে যায়। এত দ্রুত আমাকে এটার উপযোগী মনে করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা।

একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, সে তার কর্মস্থলে সততা ও প্রজ্ঞার পরিচয় দিতে পেরেছে বলে এই পুরস্কার অর্জন করেছেন। শিক্ষক হিসেবে এটা অনেক আনন্দের ও গর্বের বিষয়। সানোয়ারকে আমাদের পক্ষ থেকে অভিনন্দন।

আর পড়তে পারেন