বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ে জমকালো নবীন বরণ ও বৃত্তি প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৫, ২০২৩
news-image

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল:

কুমিল্লা ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ে জমকালো আয়োজনে অনার্স ও ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ, সাংস্কৃতিক পরিবেশনা এবং অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার বৃত্তি প্রদান অনুুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় কলেজ মিলনায়তনে উক্ত অনুুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মনিরুজ্জামান শাহীন।

বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাবেক অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার, কলেজ উপাধ্যক্ষ মোস্তাক আহমেদ, অনুষ্ঠানের আহ্বায়ক সহকারী অধ্যাপক কামরুর রশীদ ও সঞ্চালনায় ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক সহকারী অধ্যাপক আবু জাহেদ এবং কলেজ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থিরা সহ আরো অনেকে।

অনুুষ্ঠান শুরুর পূববর্তী সময় থেকেই নবীনদের পদচারণায় মুখর হয়ে ওঠে ক্যাম্পাস আঙ্গিনা।অনুষ্ঠানস্থলে উপস্থিত হতেই বিপুল করতালিতে অতিথিদের অভিবাদন জানান শিক্ষক-শিক্ষার্থীরা। কলেজ মিলনায়তনে কানায় কানায় পূর্ণ ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতকের ৭টি বিভাগ ও ডিগ্রি শাখার নতুন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মনিরুজ্জামান শাহীন বলেন, আজকের শিক্ষার্থীরাই হবে আগামী দিনে জাতির কর্ণদার। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্মকে মানবিক ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।কারণ নিজের মধ্যে এসব গুনাবলী না থাকলে অন্যকে নেতৃত্ব দেয়া সম্ভব নয়।

বিশেষ অতিথির বক্তব্যে- শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম মজুমদার বলেন, শিক্ষার জন্য এসে সেবার জন্য বেরিয়ে যাওয়ার মন্ত্রে উদ্বুদ্ধ হতে পারলেই সুনাগরিক হওয়া সম্ভব।এক্ষেত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করাই হতে পারে নবীনদের একমাত্র আদর্শ।

নবীনদের উদ্দেশে প্রতিষ্ঠান অধ্যক্ষ শরিফুল ইসলাম বলেন, শিক্ষার আলোয় আলোকিত হয়ে আগামীতে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় অগ্রনী ভূমিকা রাখতে হবে। তিনি মেধাবীদের জন্য বৃত্তির ব্যবস্থা করে মহানুভবতার পরিচয় দেয়ায় সাবেক অধ্যক্ষ হাসান ইমাম মজুমদারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অতিথিদের জ্ঞানগর্ব আলোচনা শেষে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় জমকালো সাংস্কৃতিক পর্ব। এতে পরিবেশন করা হয় গান, কবিতা, আবৃত্তি ও উপস্থিত বক্তৃতা।

অনুষ্ঠানে অনার্স ও ডিগ্রি শাখার ২৫ মেধাবী শিক্ষার্থীকে অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার বৃত্তি তুলে দেন অতিথিবৃন্দ। এই প্রতিষ্ঠান থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ভালো সিজিপি নিয়ে অনার্স কমপ্লিট করা ৭ বিভাগের মেধাবী শিক্ষার্থীদেরও পুরস্কার প্রদান করা হয়।

আর পড়তে পারেন