বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অবিশ্বাস্য টাই, সুপার ওভারে কুমিল্লার দুর্দান্ত জয়

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২, ২০২০
news-image

 

অনলাইন ডেস্কঃ

নানা নাটকে ভরপুর ম্যাচের শেষটা সাদামাটাই হলো। টাই হওয়ার পর সুপার ওভারে কুমিল্লার সামনে মাত্র আট রানের লক্ষ্য দেয় সিলেট। এক বল হাতে রেখেই কুমিল্লা জয় তুলে নেয়। এর আগে, বাংলাদেশের ভবিষ্যত স্টার এবাদতের বোলিং তোপে কুমিল্লা গুটিয়ে গিয়েছিল মাত্র ১৪০ রানে। এই রান টপকাতে গিয়েই ছেড়ে দে মা, কেঁদে বাঁচি অবস্থা দাঁড়ায় সিলেটের। মাত্র ৩৩ রানে পাঁচ উইকেট হারিয়ে ঘোর বিপদে পড়ে দলটি। সিলেটকে টেনে তোলেন সোহাগ গাজী। তিনি আউট হন ৩১ বলে ৫২ রান করে। শেষ পর্যন্ত আর জয় পায় নি সিলেট।

 

 

শেষ ওভারে সিলেটের লাগত ১৫। উইকেটে মুনির ও নাভিন। বোলিংয়ে এসেছেন আক আমিন হোসাইন। প্রথম দুই বলে স্কুপ করে উইকেটকিপারের পাশ দিয়ে পরপর দুইটি বাউন্ডারি আদায় করে নেন নাভিন। লক্ষ্য দাঁড়ায় চার বলে সাত রান। মাথা ঠান্ডা রাখলে এই পরিস্থিতিতে ধরা দেবে জয়। তবে নাভিন মাথা ঠান্ডা রাখতে পারলেন না, তৃতীয় বলে রিস্কি ডাবল নিতে গিয়ে রান আউট হন।

 

বল হাতের নায়ক এবাদত নেমেই চতুর্থ বলে ক্যাচ তুলে দেন। সেই ক্যাচ মিস হয় অবিশ্বাস্য ভাবে, সিলেটের খাতায় যোগ হয় দুই রান। পরের বলে এবাদতের সিঙ্গেল। লাস্ট বলে লাগে তিন রান, স্ট্রাইকে ৯ বলে ১৫ করা মুনির। চাপের মুখে আল আমিন করেন ওয়াইড, আর লাগে দুই। আবারও শেষ বল, ডাবল নিতে গিয়ে রান আউট হন মুনির। সাথে সাথে ম্যাচটি ইতিহাসে ঢুকে যায়, হয় টাই।

আর পড়তে পারেন