শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না কুমিল্লার মুক্তিযোদ্ধা রেজু মিয়া

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার মুরাদনগরের দারোরা গ্রামের এক সময়ের রাজপথ কাপাঁনো আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক রেজু মিয়া (৭০) হাঁটুর তীব্র ব্যথায় কাতরাচ্ছেন। তিনি বাড়িতে প্রায় শয্যাশায়ী। তাঁর জরুরি অস্ত্রোপচার প্রয়োজন। কিন্তু টাকার অভাবে তিনি চিকিৎসা করাতে পারছেন না।

মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক রেজু মিয়ার বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা বাজারের উত্তর পাশে।

মুক্তিযোদ্ধা রেজু মিয়ার বাল্যবন্ধু দারোরা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মো. জহিরুল হক বলেন, ১৯৭১ সালে শিলিগুড়িতে ট্রেনিং নেওয়ার সময় এক সময়ের রাজপথ কাপাঁনো প্রবীন আওয়ামীলীগ নেতা আবদুর রাজ্জাক রেজু মিয়া হাঁটুতে প্রচন্ড চোট পান। মাঝেমধ্যে হাঁটুর ব্যথায় ভুগতেন তিনি। ঠিকমতো চিকিৎসা করা হয়ে ওঠেনি সে সময়ে। এখন তা ভয়াবহ রূপ ধারণ করেছে। ব্যথার কারণে তিনি নড়াচড়া করতে পারেন না। বিছানায় শুয়ে শুয়ে চিৎকার করেন। এখন তাকে হুইল চেয়ারে চলাফেরা করতে হয়। তাঁর এই অসহ্য যন্ত্রণায় বাড়ির অন্য সদস্যরা কাতর। কিন্তু অর্থাভাবে কিছু করতে পারছেন না।

সম্প্রতি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিকস সার্জারি বিভাগের চিকিৎসক জান্নাতুল ফেরদৌসি শিগগির অস্ত্রোপচারের জন্য তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে নেওয়ার পরামর্শ দিয়েছেন। অস্ত্রোপচার করা না হলে তিনি পঙ্গু হয়ে যেতে পারেন। কিন্তু ভাতার টাকায় কোনোরকমে তাঁদের সংসার চলছে। তার চিকিৎসার ব্যয়ভার বহন করা পরিবারের পক্ষে সম্ভব নয়।

জানতে চাইলে আমরা মুক্তিযোদ্ধা সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি হুমায়ন কবির বলেন, তিনি ব্যক্তিগতভাবে ও কমান্ডের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক রেজু মিয়াকে সহযোগিতা করার চেষ্টা করবেন। কিন্তু এখন তাঁর চিকিৎসায় মোটা অঙ্কের টাকা দরকার।

এ প্রসঙ্গে মুক্তিযোদ্ধা রেজু মিয়া মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

আর পড়তে পারেন