শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইন অমান্য করে বরুড়ার শাকপুর উচ্চ বিদ্যালয় মাঠে গরুর হাট

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০১৮
news-image

 

আরিফ আসগরঃ
মুসলমানদের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে মন্ত্রণালয় কর্তৃক পশুর হাটের উপর আরোপ করা নিষেধাজ্ঞা ভঙ্গ করে বরুড়ার শাকপুর উচ্চ বিদ্যালয় মাঠে বসেছে পশুর হাট।

শুক্র ও সোমবার জমা এই হাটের ইজারাদার স্থানীয় রাজনৈতিক নেতা  তার রাজনৈতিক প্রভাব খাটিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে আয়োজন করেছে পশুর হাটের। এই হাট বসানোর কারনে বিদ্যালয়টির পরিবেশ দূষিত হবার পাশাপাশি ক্ষতির মুখে পড়েছে বিদ্যালয়টির ভাবমূর্তিও।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নায়েম উদ্দিন মাহমুদ কোনো ভূমিকা না রেখে উল্টো  নীরব থাকার অভিযোগ পাওয়া গেছে।

তাঁর কাছে জানতে চাইলে তিনি জানান, আমাদের বিদ্যালয় ঈদ-উল আযহা উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়েছে গত বৃহস্পতিবার। বিদ্যালয় মাঠে হাট বসানের বিষয়টিতে আমি অবগত নয়, আমার কাছে কেউ কোনো অনুমতির আবেদন করেনি এবং যদি হাট বসানো হয়ে থাকে তবে তা আমার অনুমতি ব্যাতিরেকেই হয়েছে। অথচ- বুধবার থেকেই বিদ্যালয়ের মাঠে খুঁটি বসানোর কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। বুধবার ও বৃহস্পতিবার দুদিন জনসম্মুখে চলেছে খুঁটি বসানের কার্যক্রম।

বাজারের ইজারাদার মামুনের সাথে কথা কাছে জানতে চাইলে তার মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।

এই ব্যাপারে বরুড়া উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলামের কাছে জানতে চাইলে তিঁনি বলেন- এই সংবাদটি আমি এই প্রথমই শুনেছি, আমি খুব দ্রুতই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছি।

আর পড়তে পারেন