শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আইরিশদের উড়িয়ে রেকর্ড জয়ে সিরিজ টাইগারদের

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৩, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্ক:

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ১০ উইকেটের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। টাইগারদের ওয়ানডে ইতিহাসে উইকেটের ব্যবধানে সবচেয়ে বড় জয়ের রেকর্ড। এর আগে বাংলাদেশ ৫টি ম্যাচে ৯ উইকেটে জয় পেয়েছিল।

টস জিতে প্রথমে ব্যাট করে টাইগার পেসারদের বোলিং তোপে মাত্র ১০১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। ১০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২২১ বল হাতে রেখে ১০ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ।

১০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। লিটন কিছুটা দেখেশুনে খেললেও মারমুখী ব্যাটিং করতে থাকেন অধিনায়ক তামিম ইকবাল। ৫ ওভারে স্কোরবোর্ডে ৩৯ রান যোগ করেন এই দুই ব্যাটার।

এরপরও মারমুখী ব্যাটিং চালিয়ে যান এই দুই ব্যাটার। এই দুই ব্যাটারের মারমুখী ব্যাটিংয়ে ৩৬ ওভার ৫ বল হাতে রেখে ১০ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ। তামিম ৪১ বলে ৪১ ও লিটন ৩৮ বলে ৫০ রানে অপরাজিত থাকেন। এই জয়ে ২-০ তে সিরিজ জিতলো বাংলাদেশ।

এর আগে ২০১৬ সালে শেষবারের মতো ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ।

ইংল্যান্ড সিরিজের পরপরই আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে থাকা তামিম ইকবালের দল নিজেদের আগের সেই গৌরব অর্জনের পথেই রয়েছে। তাই, সিলেটে শেষ ওয়ানডে ম্যাচে সিরিজ পুনরুদ্ধারের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ দল।

আর পড়তে পারেন