বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ সন্ধ্যা ৬ টার মধ্যে কুবির সকল হল সিলগালার সিদ্ধান্ত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের  চলমান উত্তপ্ত  পরিস্থিতিতে  সকল হল সিলগালাসহ বেশ কয়েকটি  সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ রোববার সন্ধ্যা ৬ টার মধ্যে সকল হল সিলগালা করা হবে।

কুবি প্রশাসনের জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্তগুলো হল- পূজার বন্ধ চলাকালিন সময়ে হলগুলো সিলগালা থাকবে, আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত তারিখের নির্ধারিত পরীক্ষাগুলো স্থগিত থাকবে এবং ছাত্রলীগের দুই গ্রুপের মুখোমুখি অবস্থান ও ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতির কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য যে, শনিবার (১ অক্টোবর) দুপুর ৩ টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অর্ধশতাধিক মোটর সাইকেল নিয়ে শোডাউন ও বাজি ফুটিয়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের এক পক্ষের বিরুদ্ধে। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে প্রায় অর্ধশতাধিক মোটরসাইকেল নিয়ে বহিরাগতদের শোডাউন দিতে দেখা যায়। এর পাশাপাশি হলের সামনে বাজি ফুটানো হয়। এক সময় মোটরসাইকেল আরোহীদের মধ্য থেকে কয়েকজন বঙ্গবন্ধু হলের তৃতীয় তলা পর্যন্ত উঠে যেতে দেখা যায় । এ সময় মোটরসাইকেল শোডাউনের প্রেক্ষিতে সদ্য সাবেক কমিটির নেতা-কর্মীরা হল থেকে রামদা, লাঠি, রড নিয়ে বের হয়ে আসে। তখন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীসহ প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্যরা উপস্থিত হলে মোটরসাইকেল আরোহীরা দ্রুত পালিয়ে যায়। এরপরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি মূল ফটকে পুলিশ মোতায়েন করে।

 

 

আর পড়তে পারেন