শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আরামবাগে জামায়াত নেতাকর্মীরা, অপেক্ষা অনুমতির

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

সরকারের পতন ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে আজ শনিবার রাজধানীর মতিঝিলে মহাসমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। যদিও এখনো পর্যন্ত মহাসমাবেশ করার অনুমতি দেয়নি পুলিশ। তবে, ঘোষিত কর্মসূচি সফল করতে এরই মধ্যে জামায়াতের অসংখ্য নেতাকর্মী জড়ো হয়েছেন মতিঝিলের আশপাশে। তাদের দাবি, আনুষ্ঠানিক অনুমতি পেলেই সমাবেশস্থলে প্রবেশ করবেন তারা।

শনিবার (২৮ অক্টোবর) সকাল ১০টার পরে রাজধানীর আরামবাগের নটরডেম কলেজের সামনে গিয়ে দেখা যায় এমন চিত্র।

এর আগে, জামায়াতের কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করতে সকাল ৯টার দিকে দলটির অর্ধশতাধিক নেতাকর্মী জড়ো হন শাপলা চত্বরের দক্ষিণ পাশে। এসময় পুলিশ দলটির নেতাকর্মীদের সরিয়ে দেয়। তারা একটু দূরে গলিতে অবস্থান নেন। তবে কোনো পক্ষই মারমুখী আচরণ করেনি। বেশ শান্তিপূর্ণভাবেই মূল সড়ক থেকে সরিয়ে দেওয়া হয় জামায়াতের নেতাকর্মীদের।

জামায়াতের নেতাকর্মীরা জানান, দলের কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন- সমাবেশের বিষয়ে তাদের মৌখিক অনুমতি দেওয়া হয়েছে। এখন আনুষ্ঠানিক অনুমতি পেলে সমাবেশস্থলে প্রবেশ করবেন তারা।

ফেনীর দাগনভূঞা উপজেলা জামায়াতের এক নেতা জানান, দাগনভূঞা থেকে অন্তত ৫০০ নেতাকর্মী ঢাকার মহাসমাবেশে এসেছেন। আনুষ্ঠানিক অনুমতি পেলে শাপলা চত্বরে সমবেত হবেন তারা।

এর আগে সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এডিসি রাশেদ বলেন, ‌‌‘মতিঝিল ও আশপাশে কোনো ব্যক্তি থাকবে না। একটি পাখিও থাকতে পারবে না।’ এরপর সবাইকে মূল সড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ।

আর পড়তে পারেন