শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আর্জেন্টাইন ফুটবলার সালার বিমানের ধ্বংসাবশেষের সন্ধান

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৪, ২০১৯
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

‘আমি একটি প্লেনে আছি যেটি ভেঙে পড়ছে বলে মনে হচ্ছে, আমি কার্ডিফ যাচ্ছি। আগামীকাল থেকে শুরু হবে, বিকেলেই দলের ট্রেনিং। দেখা যাক কী হয়! এক ঘণ্টা বা দেড় ঘণ্টার মধ্যে যদি আমার কাছ থেকে কোনো খবর না পাওয়া যায়, আমি জানি না ওরা কাউকে পাঠাবে কিনা আমাকে খোঁজার জন্য। আমাকে হয়তো আর খুঁজে পাবে না তখন। কিন্তু বাবা তুমি তো জানো, আমি কতটা ভয়ে আছি’। বিমানটি নিখোঁজ হওয়ার পূর্বে এটাই ছিল সালার শেষ বার্তা ।

ওয়েলসের কার্ডিফ এবং ফ্রান্সের মাঝে অবস্থিত ইংলিশ চ্যানেলে ক্লাব কার্ডিফ সিটির আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালাকে বহনকারী নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া গেছে। বিমান দুর্ঘটনা সংক্রান্ত তদন্ত শাখা ধ্বংসাবশেষটি উদ্ধারের জন্য ঘটনাস্থলে কাজ করছে।

 

রোববার (৩ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে ইংলিশ চ্যানেলের গুয়ের্নস নামক স্থানে বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার করা হয় বলে সালার পরিবারের পক্ষ থেকে জানিয়েছেন নিখোঁজ বিমান উদ্ধার অভিযানের প্রধান ডেভিড মার্নস।

এক টুইট বার্তায় ডেভিড মার্নস জানিয়েছে, নিখোঁজ ফুটবলার সালা এবং তাকে বহনকারী বিমানের নিখোঁজ পাইলট ডেভিড ইবোটসনের পরিবারকে বিষয়টি পুলিশ অবহিত করেছে।

গত ২১ জানুয়ারি ইংলিশ চ্যানেল অতিক্রমের সময় পিপার মালিবো নামের ছোট বিমানটি নিখোঁজ হয়। ৫ হাজার ফুট উপর দিয়ে এটি উড়ছিল। কিন্তু ২ হাজার ৩০০ ফুট উপরে উঠার পরই এটি রাডারের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে।

ওই বিমান দুর্ঘটনায় পড়ার মুহূর্তে এমিলিয়ানো সালা সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটস অ্যাপে সর্বশেষ বার্তা প্রেরণ করেন। সেই বার্তায় তিনি বলেন, ‘আমি একটি প্লেনে আছি যেটি ভেঙে পড়ছে বলে মনে হচ্ছে, আমি কার্ডিফ যাচ্ছি। আগামীকাল থেকে শুরু হবে, বিকেলেই দলের ট্রেনিং। দেখা যাক কী হয়! এক ঘণ্টা বা দেড় ঘণ্টার মধ্যে যদি আমার কাছ থেকে কোনো খবর না পাওয়া যায়, আমি জানি না ওরা কাউকে পাঠাবে কিনা আমাকে খোঁজার জন্য। আমাকে হয়তো আর খুঁজে পাবে না তখন। কিন্তু বাবা তুমি তো জানো, আমি কতটা ভয়ে আছি’।

The two captain’s Arsenal’s German midfielder Mesut Ozil (L) and Cardiff City’s Ivorian defender Sol Bamba (R) lay bunches of daffodils in honour of Cardiff City’s missing Argentinian player Emiliano Sala ahead of the English Premier League football match between Arsenal and Cardiff City at the Emirates Stadium in London on January 29, 2019.

সালা এবং বিমানের পাইলট ডেভিড ইবটসনের খোঁজে চালানো উদ্ধার অভিযান স্থগিতের পর হাল ছাড়তে নারাজ ছিলেন একদল অনুরাগী। নিখোঁজ সালা ও বিমানের পাইলটকে খুঁজতে গো ফান্ড মি নামক একটি পেজের মাধ্যমে সংগৃহীত অনুদানের অর্থে কেনা ২টি নৌকা দিয়ে গত ২৬ জানুয়ারি থেকে উদ্ধার অভিযান আবারো শুরু হয়। এখন পর্যন্ত ফান্ডে জমা পড়েছে ৩ লাখ ২৪ হাজার ইউরো!

আর পড়তে পারেন