শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আ’লীগ সরকার সংখ্যালঘিষ্ঠদের সরকার : কুমিল্লায় নজরুল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০২৩
news-image

 

ইসতিয়াক আহমেদ:

মাত্র কিছুদিন আগে একটি রিপোর্ট হয়েছে। কোভিড এর সময় থেকে এখন পর্যন্ত ব্যাংকে টাকা রাখার হিসেব করলে ১৩ হাজার মানুষ কোটিপতি হয়েছে। আবার একইসময় অন্য আরেকটি রিপোর্টে জানা গেছে বাংলাদেশে ৩ কোটির ও বেশি মানুষ গরিব হয়েছে। এখন যদি এই সরকার বলে মানুষের উন্নিত হয়েছে তাহলে কার উন্নতি হয়েছে ? ১৩ হাজার মানুষের না ৩ কোটি মানুষের ? এই সরকার কার সরকার? এই সরকার সংখ্যালঘিষ্ঠদের সরকার।

শনিবার বিকেলে কুমিল্লায় বিক্ষোভ সমাবেশে এই সব কথা বলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, এই স্বাধীন দেশে যদি গড়ে প্রতিজনকে ৬/৭ হাজার টাকা ঘুষ দিতে হয় তাহলে কি এইটা ভাল দেশ হলো ? তাহলে এইদেশের সরকার কি দাবি করতে পারে আমরা দেশ ভাল চালাইতেছি? এই দেশের শতকরা ৭৫ ভাগ মানুষ মনে করে ঘুষ না দিলে এই দেশে কোনো কাজ হয় না। এইটা আমাদের কথা না। এই টিআইবি এর কথা।

তিনি আরো বলেন, এ সরকার ক্ষমতায় আসার আগে, কখনো সেকেন্ড হোম শব্দটা শুনেছেন, কখনো আপনারা বেগম পাড়ার নাম শুনেছেন, কখনো আপনারা গুলশান ৩ এর নাম শুনেছেন? কখনো আপনারা সুইস ব্যাংক এর কথা শুনেছেন , এখন শোনা যায় বাংলাদেশের কিছু মানুষ দেশের বাহিরে সেকেন্ড হোম দ্বিতীয় বাড়ি করেছে। শোনা যায় দেশের কিছু মানুষ তাদের স্ত্রী সন্তানের জন্য বিদেশে বাড়ি করে এটাকে বেগমপাড়া বানিয়েছে। দুবাইয়ের ফ্ল্যাট এবং বাড়ি কিনে একটি নতুন এলাকা করেছে ওইটার নাম হয়েছে গুলশান ৩।

তিনি আরো বলেন , মাত্র ৪/৫ বছর আগে যার বাবা ভাঙ্গারির ব্যবসা করত সেই ছেলে আজকে নাকি দুবাইয়ের বিশাল সোনার দোকানের মালিক হয়েছে। এবং সেই দোকানের যে প্রতীক একটা পাখি সোনা দিয়া পাখি বানাইতে খরচ পড়ে ৪৫ কোটি টাকা।এই আলাউদ্দিন চেরাগ নাকি পেয়েছে আমাদের দেশের কোনো উচ্চপদস্থ মানুষের কাছে। কারা এরা ? কারা বেগমপাড়া করে ? কারা গুলশান ৩ করে, কারা বিদেশে টাকা পাচার করে? কোনো জবাব নাই৷ তাদের কাছে সঠিক কোনো জবাব নাই।

এই সময় কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সঞ্চালনায় কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন ও বিএনপির স্থানীয় নেতৃবৃন্দরা ।

আর পড়তে পারেন