সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউনিটি অফ কুমিল্লা ২০০১ ব্যাচের প্রাণবন্ত মিলনমেলা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১০, ২০২৩
news-image

নাছরিন আক্তার হীরা:
ইউনিটি অফ কুমিল্লা এসএসসি ২০০১ বন্ধুদের অংশগ্রহণে ম্যাজিক প্যারাডাইজ পার্কে সারাদিনব্যাপি মহামিলন মেলার আয়োজন করা হয়। এ মিলনমেলায় প্রায় এক হাজার ৩ শত জন বন্ধু অংশগ্রহণ করেছেন।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। হুজুর সাইফুল কোরআন তেলাওয়াত করেন। এরপর পবিত্র গীতা পাঠ করেন অপূর্ব দত্ত।এরপরই সবাই সমস্বরে জাতীয় সংগীত পরিবেশন করেন। পরে ভাষা শহীদ ও ২০০১ ব্যাচের মৃত বন্ধু ও বিধবা বান্ধবীদের স্বামীদের জন্য এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর মিলনমেলার উদ্বোধনী ঘোষণা করা হয়। উদ্বোধনের পর গ্রুপের স্লাইড প্রদর্শন ও প্যানেল এবং আয়োজক কমিটির পরিচিতি করা হয়। এরপর শুরু হয় ব্লাড ডোনার গ্রুপ ও অন্যান্য বন্ধুদের শুভেচ্ছা বক্তব্য। এরপর নৃত্য পরিবেশন করেন ত্রিধরা ক্রুজের সন্তান। এরপর ইসলামী সংগীত পরিবেশন করেন তানজীব আবদুল্লাহ’র সন্তান। পরে অন্যান্য বন্ধুদের খালি গলায় গান,কৌতুক পরিবেশন অনুষ্ঠিত।

বেলা সোয়া ১১ টার দিকে বন্ধুদের কল্যানে সংগঠন এর স্লাইড প্রদর্শন ও মানবিক অতিথিদের পরিচিতি ও বক্তব্য শুরু হয়। বক্তব্য শেষে মানবিক কর্মকান্ডের জন্য পুলিশ কর্মকর্তা ওরফে মানবিক শওকতসহ ৭ জনকে ক্রেস্ট প্রদান করা হয়। ২ জনকে সেলাই মেশিন ও ১৭ জন বন্ধুর সন্তানদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এরপর থানাভিত্তিক বন্ধুদের ছবি সংরক্ষণ ও প্রতি থানা হতে একজন বন্ধু দুই মিনিট করে অনুভূতি প্রকাশ করেন।

দুপুরে সকল বন্ধুরা মিলে কেক কাটেন এবং গ্রুপ ফটোসেশনে অংশগ্রহণ করেন। এরপর দুপুরের খাবার ও জুম্মার নামাজ শেষে পার্কে ঘুরে বেড়ান বন্ধুরা তাদের পরিবার ও সন্তানদের নিয়ে।বিকেলে টপ টেন, স্পন্সর ও টিকেট বিক্রি করা বন্ধুদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। এরপর বিভিন্ন খেলাধুলার পুরষ্কার প্রদান করা হয় বিজয়ীদের মাঝে।

এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও লটারির ফলাফল ঘোষণা।সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেন কুমিল্লার জনপ্রিয় কন্ঠশিল্পী জসিম, ওয়াসিম, বাধন ও আতিক সুমন। এরপর সমাপণী বক্তব্যের মধ্য দিয়ে মিলনমেলার সমাপ্তি হয়।

ওমর ফারুক, কাজী সাইফুল ও ফরহাদ উদ্দিন অভিপ্রায় ব্যক্ত করে বলেন, সকল বন্ধুদের অংশগ্রহণে আজকের এই মিলনমেলা প্রাণবন্ত, আনন্দময় ও উৎসবমুখর হয়েছে। বন্ধুদের সহধর্মিণী-সন্তানদের প্রাণোচ্ছল অংশগ্রহণ মহামিলনকে আরো তাৎপর্যময় করে তুলেছে। স্মৃতির পাতায় এ মহামিলন আজীবন চিরভাস্বর হয়ে থাকবে। এ মহামিলন যে শুধু আনন্দ-উৎসবের জন্য করা হয়নি, এতে মানবিকতা, সামাজিকতার কার্যক্রমও ছিল। সব মিলিয়ে এ মিলনমেলা সাফল্যমন্ডিত রুপ লাভ করেছে। আমরা সকল বন্ধুদের কাছে চিরকৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

আর পড়তে পারেন