শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইতালিতে দিনদুপুরে অভিবাসী খুন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩০, ২০২২
news-image

সরকার মোখলেছুর রহমান, ইতালি থেকে :
মধ্য ইতালির মার্কে প্রদেশের গুরুত্বপূর্ণ বন্দরনগরী সিভিটা নভা। শুক্রবার (২৯ জুলাই) বিকেলে শহরটিতে আলীকা উগোরচুকো নামে ৩৯ বছর বয়সী নাইজেরিয়ান এক অভিবাসীকে হত্যা করা হয়েছে। রাস্তায় ফেরি করে বিভিন্ন মালামাল বিক্রি করতেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইতালীয় এক নাগরিকের সঙ্গে থাকা তার বান্ধবীকে রুমাল কেনার জন্য অনুরোধ করেছিলেন আলীকা উগোরচুকো। এসময় এক ইউরো সাহায্যও চেয়েছিলেন তিনি। আর এতেই ক্ষিপ্ত হয়ে আলীকাকে মারধর শুরু করেন ইতালির ওই নাগরিক। তার মাথায়ও আঘাত করা হয়। এর একপর্যায়ে মৃত্যু হয় দুই দশক ধরে ইতালিতে পরিবারসহ বসবাসকারী দুই সন্তানের পিতা আলীকা উগোরচুকোর।

স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, দক্ষিণ ইতালির কাম্পানীয়া প্রদেশের সালের্নো শহর থেকে পুলিশ হত্যা ও মোবাইল ফোন চুরির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

পুলিশ বলছে, প্রত্যক্ষদর্শীদের বক্তব্য নিয়ে ও রাস্তার সিসি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্তের বিরুদ্ধে চূড়ান্ত অভিযোগ গঠন করা হবে।

এদিকে শনিবার (৩০ জুলাই) মার্কে প্রদেশের গুরুত্বপূর্ণ শহরে আফ্রিকান ও শত শত ইতালীয় রাস্তায় নেমে এ হত্যার বিচার দাবি করে মিছিল করেছেন।

আগামী ২৫ সেপ্টেম্বর ইতালির পার্লামেন্ট নির্বাচন। অভিবাসনবিরোধী ডানপন্থী জোট জনমত জরিপে রোমের ক্ষমতা দখলের লড়াইয়ে অনেক এগিয়ে। তবে প্রাচীন সভ্যতার দেশ হিসেবে পরিচিত ইতালির রাজপথে দিনদুপুরে অভিবাসীকে হত্যার ঘটনা সাধারণ মানুষের মতামতে পরিবর্তন আনতে পারে বলে মনে করছেন অনেকে। যদিও দেশটির সব দলের নেতাই এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন।

আর পড়তে পারেন