বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

উষসীর গৌরবময় ৪ দশক পূর্তি উপলক্ষে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৪, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:
গত ২ এপ্রিল উষসী পরিষদের গৌরবময় ৪ দশক পূর্তি উপলক্ষ্যে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। কুমিল্লা পুলিশ লাইন হাইস্কুলের শিক্ষক মিলনায়তনে উষসী’র সভাপতি এডভোকেট মাহবুবুর রহমানের সভাপতিত্বে সংগঠনকে কিভাবে গতিশীল ও শৃঙ্খলাবদ্ধ করা যায় সে বিষয়ে বক্তব্য রাখেন উষসীর সাবেক সভাপতি অধ্যক্ষ মু. সফিকুর রহমান, বেগম রোকেয়া পদক প্রাপ্ত কুমিল্লার বিশিষ্ট নারী নেত্রী পাপড়ী বোস, উষসী’র প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক সাংবাদিক রমিজ খান, সেবার নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ার উত্তম কুমার দাস, ঢাকা উষসীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, উষসী’র সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ এমদাদুল হক পলাশ, পুলিশ লাইন হাইস্কুলের প্রধান শিক্ষক তফাজ্জল হোসেন, ঢাকা উষসী’র সদস্য মাসুম মজুমদার প্রমুখ।

সভায় সকল কমিটির মেয়াদকাল উত্তীর্ণ হওয়ার কারণে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক উষসীর সাবেক সভাপতি মো. ইউনুসকে আহ্বায়ক ও এডভোকেট কামরুজ্জামান চৌধুরী ফারুককে সদস্য সচিব নির্বাচন করে ১৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। উপস্থিত সকল সদস্যের স্বতঃস্ফূর্ত আলোচনায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, উষসীর এই আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে সংগঠনের কেন্দ্রীয় কমিটি, ঢাকা, কুমিল্লা ও নেত্রকোনোসহ অন্যান্য শাখা কমিটি গঠনে সম্পূর্ণ ব্যবস্থা গ্রহণ করবেন। এই কমিটি পবিত্র রমজানে একটি ইফতার মাহফিল আয়োজন, ঈদ পুনর্মিলনী ও সদস্য নবায়নসহ সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাবেন।

উক্ত সাধারণ সভায় উপস্থিত ছিলেন নাসির আহমেদ বাদল, গুরুদাস ভট্টাচার্য্য, মহিন উল্লাহ চৌধুরী টিটু, মো. মজিবুল হক, কার্তিক কুমার সাহা, মো. মশিউর রহমান, শোয়েব আহমেদ মজুমদার রতন, সফিকুল ইসলাম ঝিনুক, ড. উত্তম কুমার মজুমদার, অধ্যাপিকা রিতা রাণী সরকার, মোঃ আবুল হাসান প্রমুখ।

সবশেষে উষসী’র সদস্য অধ্যাপিকা রিতা রাণী সরকারের মনোমুগ্ধকর কবিতা আবৃত্তি ও সকলের মাঝে কুমিল্লার ঐতিহ্যবাহী পাককৌড়ি পিঠাঘরের সুস্বাদু পিঠা আপ্যায়ন করা হয়।

আর পড়তে পারেন