শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঋণ খেলাপির পরও দাউদকান্দির তিন প্রার্থীকে বৈধ ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৯, ২০১৭
news-image

 

জাকির হোসেন হাজারী ,দাউদকান্দি ঃ
ঋণ খেলাপির পরও উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিন ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবুল কাসেম খান, মেম্বার প্রার্থী মোঃ জালাল উদ্দিন ও মোঃ বাচ্চু মিয়ার মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেছেন নির্বাচন কর্মকর্তা। এ নিয়ে ব্যাংক কর্তৃপক্ষ অভিযোগ করে কোন ফল পায়নি বলে অভিযোগ করেছেন। তবে দাউদকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেছেন নির্বাচন কমিশন কৃর্তৃক যে নির্দেশ দেওয়া আছে তাতে আগের প্রার্থীদেরকে বৈধতা দিয়েছে। এতে কোন আইনি জটিলতা থাকে তাহলে জেলা নির্বাচন অফিসে আপিলের মাধ্যমে তা নিস্পত্তি করতে পারেন। বুধবার প্রার্র্থীতা বাছাইয়ের শেষ দিনে চেয়ারম্যান পদে ২৬জন, সাধারন সদস্য পদে ১৪৩জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৬জন প্রার্থীকে বৈধ ঘোষনা করেছে উপজেলা নির্বাচন অফিস ।

উপজেলা নির্বাচন অফিস ও ব্যাংক কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তফসিল ঘোষনার দাউদকান্দি উপজেলার ১৫টি ইউনিয়নের চেয়ারম্যান ও সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা পদে মনোনয়ন পত্র দাখিল করে। তাদের মধ্যে ইলিয়টগঞ্জ দক্ষিন, বারপড়ার, ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ তাদের মেয়াদ শেষ না হওয়ায় হাইকোর্টে মামলা করে স্থগিত করেন। তখন যারা প্রার্থী হয়েছিল তাদের সকল প্রার্থীকে বাছাই করা হয়েছি। এ তিনটি ইউনিয়নের তফসিল ঘোষনার পর আগের প্রার্র্থীদের সকল কিছু বৈধ রাখা হয়েছে। আর যারা নতুন করে প্রার্থী হবে তাদের মনোনয়ন যাচাই বাছাই করার নির্দেশনা রয়েছে।

এ ব্যাপারে ইলিয়টগঞ্জ সোশ্যাাল ইসলামী ব্যাংক লিঃ শাখার ব্যবস্থাপক মোঃ মোশারফ হোসেন ভুইয়া বলেন, নির্বাচন তফসিল ঘোষনার পর উপজেলা নির্বাচন অফিস থেকে আমাদেরকে একটি চিঠি দিয়েছেন কোন প্রার্থী ঋণ খেলাপি আছে কিনা। আমরা নির্বাচন অফিসের চিঠি অনুযায়ী একজন চেয়ারম্যান প্রার্থী আবুল কাসেম খান ও দুইজন মেম্বার প্রার্থী মোঃ জালাল উদ্দিন ও মোঃ বাচ্চু মিয়া ঋণ রোপির চিঠি নিয়ে গেলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহিদ হোসেন ওই ঋণ খেলাপি প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। পরে তিন জনের বিরুদ্ধে ঋণ লোপির অভিযোগটি উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট তা জমা দিয়েছি।

দাউদকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহিদ হোসেন বলেন. আইনি জটিলতার কারণে ইলিয়টগঞ্জ দক্ষিন ইউনিয়ন পরিষদের যে তিন প্রার্থীকে বৈধতা ঘোষনা করা হয়েছে। তা এবার যে তফসিলের ঘোষনা করা হয়েছে এর মধ্যে নির্দেশ রয়েছে। আগের জমাকৃত সকল প্রার্থীকে বৈধতা দেওয়া হয়েছে। তারপরও যদি কোন ধরনের অভিযোগ থাকে তাহলে জেলা নির্বাচন অফিসের আপিল বিভাগে আপিল করতে পারেন। তা তিন দিনের মধ্যে নিস্পত্তি করে যে রায় দিবে তা গ্রহন করা হবে।

আর পড়তে পারেন