রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

একদিনে ১৫ জন করোনায় সনাক্ত হওয়ায় দেবিদ্বারের এগারো গ্রাম মোগসাইর লকডাউন

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৪, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ইউসুফ ইউনিয়নের  ঝুঁকিপূর্ণ এলাকা এগারো গ্রাম মোগসাইর লকডাউনসহ সড়ক পথে সকল প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়া ও  দেবিদ্বার উপজেলা প্রশাসন বৃহস্পতিবার দুপুরে গ্রামটি লকডাউন ঘোষণা করেন।

বুধবার রাতে দেবিদ্বার উপজেলায় ১৯ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। সবচেয়ে বেশি ১৫ জন রোগি পাওয়া যায় এগারো গ্রাম মোগসাইর এলাকায়।

২৪২ টি নমুনার মধ্যে ৪৯ টি রিপোর্ট এসেছে এবং এর মধ্যে ১৯ জন পজিটিভ এবং ৩০ জন নেগেটিভ। তার মধ্যে ইউসুফপুর ইউনিয়নের মোগসাইর গ্রাম (এগারগ্রাম বাজার) সবচাইতে ঝুঁকিপূর্ণ। ওই এক গ্রামের মধ্যেই ১৫ জন পজেটিভ এসেছে।  গত কয়েক দিন আগে এগারো গ্রাম বাজারের ফল ব্যবসায়ী লীল মিয়া করোনা আক্রান্ত হয়ে মারা যান। তিনি মারা যাওয়ার পর ওই এলাকায় তার পরিবারসহ তার সংস্পর্শে থাকাদের নমুনা সংগ্রহ করা হয়েছিলো।

এখন পর্যন্ত দেবিদ্বারে মোট পজেটিভ ৬১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ জনের। বাকীদের মধ্যে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছে ৩ জন এবং বাড়িতে হোম আইসোলেশনে আছে ৫১ জন।

লকডাউনের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ক্যাপ্টেন আবরার ফায়িজ খান, উপজেলার এসিল্যান্ড সাহিদা আক্তার এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রমুখ।

আর পড়তে পারেন