শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এড. তৌফিকা করিমের উদ্যোগে কুমিল্লা ও রংপুরে শীতার্ত মানুষের পাশে কম্বল বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৯, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

দেশের বিশাল প্রান্তিক জনগোষ্ঠীর একটা গুরুত্বপূর্ণ অংশকে শীতের প্রকোপ থেকে স্বাচ্ছন্দ্যে রাখার লক্ষ্যমাত্রা নিয়ে এলএএইচপি’র নিয়মিত কর্মসূচী তথা ‘বিনা মূল্যে আইন সহায়তা প্রদান কার্যক্রম” পরিচালনার পাশাপাশি ‘শীতবস্ত্র বিতরণ কর্মসূচী- ২০২০” পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছে। বিভিন্ন ধাপে দেশের বেশ ক’টি অঞ্ছলে শীতার্তদের মাঝে কম্বল, চাদর ইত্যাদি বিতরণ করা হবে।

উক্ত কর্মসূচীর উদ্বোধনী অংশ হিসেবে সংস্থার চেয়ারম্যান এবং উক্ত কর্মসূচীর প্রধান উদ্যোক্তা তৌফিকা করিম, এডভোকেট-এর সার্বিক তত্ত্বাবধানে ২৩ ডিসেম্বর কুমিল্লায় ও ২৪ ডিসেম্বর রংপুর জেলায় শীতকালীন কম্বল বিতরণ করেন সংস্থার প্রতিনিধিবৃন্দ।

এলএইচপি মূলত অসহায় ও সুবিধাবঞ্চিত নাগরিককে বিনামূল্যে আইন সহায়তা প্রদানের উদ্দেশ্যে ২০০৯ সালে যাত্রা শুরু করলেও দেশের বিভিন্ন ক্রাইসিসে আইন সহায়তা প্রদান ছাড়াও সময়োপযোগী বহুমূখী মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করে থাকে। অনেক ক্ষেত্রেই এই কার্যক্রমগুলো সংস্থার চেয়ারম্যান তৌফিকা করিম, এডভোকেট ম্যাডামের ব্যক্তিগত উদ্যোগ ও প্রত্যেক্ষ বা পরোক্ষ তদারকিতে পরিচালিত হয় বলে এই কার্যক্রমগুলোর স্বচ্ছতা নিয়ে প্রশ্ন ওঠার সুযোগ থাকে কম। কারণ ব্যক্তিজীবন ও পেশাজীবনে তৌফিকা করিম, এডভোকেট ম্যাডাম যেমন কঠোর পরিশ্রমী তেমনই স্বচ্ছ ইমেজের অধিকারী একজন ব্যক্তিত্ব। ওনার টিমের সদস্যরাও ওনার আদর্শ এবং সততার ধারক ও বাহক।

এলএএইচপি’র এই মানবিক কার্যক্রমগুলো কেবল লোক-দেখানো কিংবা ফটোসেশনের মহোৎসব নয়। বিশাল জনগোষ্ঠীর মধ্যে এলএএইচপি হয়তো একটা ছোট্ট অংশকে সহায়তা প্রদান করছে। কিন্তু এটাই শেষ নয়। এলএএইচপি বিশ্বাস করে, “ ছোট ছোট বালুকণা, বিন্দু বিন্দু জল, গড়ে তোলে মহাদেশ, সাগর অতল। ”

 

আর পড়তে পারেন