শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার মুরাদনগরে এমপির ছোঁয়ায় ‘যানজট মুক্ত’: ভোগান্তি থেকে মুক্তি পেল ৯ থানার মানুষ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২১, ২০১৯
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর প্রতিনিধিঃ

‘‘ইচ্ছে থাকলে উপায় হয়’’ সেই কথাটিকে আরো একবার প্রমাণ করে দিলেন কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের নৌকা প্রতিকে বিজয়ী হওয়া আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও এফবিসিসিআই’র সাবেক দু’বারের সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ।

কুমিল্লা-সিলেট মহাসড়কের পশ্চিম পাশে মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজার অবস্থিত। এটি আশে-পাসের ৯ থানার বড় ব্যবসায়ীদের পাইকারি ও খচরা ব্যবসার জোন হওয়ায়। এখানে দৈনিক প্রায় এক লক্ষ মানুষের যাতায়ত হয়। গত ১৫ বছর ধরে এ ব্যস্ততম বাজারের রাস্তার ফুটপাত ছিলো ছোট-বড় ফল দোকানিদের দখলে।

এ বাজারে ছিলোনা কোন সিএনজি স্ট্যান্ড। যে কারণে সিএনজি অটোরিক্সা গুলি সাড়ি বব্ধ ভাবে রাস্তার উপরেই দার করিয়ে রাখা হতো। আর তাতেই সৃষ্টি হতো চরম যানজট। সকাল থেকে রাত পর্যন্ত ঘন্টার পর ঘন্টা যানজট লেগেই থাকতো। সেই ১৫ বছরের যানজটের ইতি টানলেন এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন।

একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার ২০দিনের মাথায় কোম্পানীগঞ্জ বাজার পরিদর্শন করে বাজারের তিন প্রান্তে তিনটি সিএনজি স্ট্যান্ড করে দেন তিনি। আর সে কারণে এখন কোম্পানীগঞ্জ বাজারের গত ১৫ বছরের যানজট শুধুই স্মৃতি মনে হয়।

কাপর ব্যবসায়ী ননী গোপাল সাহা বলেন, কোম্পানীগঞ্জ বাজার যানজট মুক্ত অইব আমি কোন দিন বাবিনাই। অথচ আমাদের এমপি ইউসুফ সাব দুই দিনের মইধ্যে যানজট মুক্ত করছে। এমন এমপিই আমরা চাইছিলাম যে নাহি কথা দিয়া কথা রাহে।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন বলেন, জনগণ আমাকে নৌকা প্রতিকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেছে। সেই জনগণেকে ভোগান্তি থেকে মুক্তি দিতে ও উপজেলার উন্নয়ন করতে সকল প্রকার পরিস্থিতি মোকাবিলা করতে আমি রাজি আছি।

আর পড়তে পারেন