বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে ছাত্রলীগ নেতা কর্তৃক সাংবাদিক হেনস্তায় রাবি প্রেসক্লাব’র নিন্দা ও শাস্তির দাবি

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২, ২০২৩
news-image

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২০১৭ সালের বিলুপ্ত কমিটি সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী ও তাঁর অনুসারীদের দ্বারা দৈনিক যায়যায়দিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র ইকবালকে হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

বুধবার (৩১ মে) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র সভাপতি কামরুল হাসান অভি ও সাধারণ সম্পাদক শাহজালাল ইসলাম তুহিন এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও শাস্তির দাবি জানায়।

বিবৃতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের সাথে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ আচরণ দিন দিন বেড়েই চলেছে, যা কোনোভাবেই কাম্য নয়। এছাড়া ছাত্রলীগের এ ধরনের হিংস্র আচরণ স্বাধীন সাংবাদিকতার অন্তরায়।

নেতৃবৃন্দ আরো বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে এই ধরণের বাঁধা, স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থী। এসব ঘটনার কোনো বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে ও ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই দ্রুত ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত সোমবার (২৯ মে) দুপুর ১২টায় ইংরেজি বিভাগে ১৫ তম ব্যাচের দুই শিক্ষার্থী হীরা মিয়া ও আরমান উদ্দিনের মাঝে মারামারির ঘটনা ঘটলে সংবাদ সংগ্রহের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যান রুদ্র ইকবাল। সেখানে ইকবাল পেশাগত জায়গা থেকে প্রশ্ন করলে উপস্থিত ছাত্রলীগ কর্মী অমিত সরকার (রসায়ন ১২ তম আবর্তন), আসিফ ইনতাজ রাব্বি (গণযোগাযোগ ও সাংবাদিকতা, ১২ তম আবর্তন) সহ অন্যান্য নেতাকর্মীরা তার দিকে তেড়ে আসেন। পরে বিব্রতকর পরিস্থিতিতে তিনি সেখান থেকে বেরিয়ে আসলে প্রশাসনিক ভবনের সামনে শাখা ছাত্রলীগের ২০১৭ সালে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি ও তার অনুসারীরা হুমকি দিতে থাকেন। এসময় রেজা উপস্থিত সংবাদকর্মীদেরকে হুমকি দিয়ে বলেন, ‘সাংবাদিকরা এখনও আমাকে চিনে না, আমি কে। এই ক্যাম্পাস কারো বাপের না। সাংবাদিকরা আমাদের কী করবে, দেখে নেব। গুন্ডামির কী দেখছে।’

আর পড়তে পারেন