রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে পদার্থবিজ্ঞান বিভাগের নবীনবরণ এবং প্রবীণ বিদায়

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩০, ২০২৩
news-image

 

চাঁদনী আক্তার, কুবিঃ

রবিবার (৩০ জুলাই) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় পদার্থ বিজ্ঞান বিভাগের ১৩ তম আবর্তনের শিক্ষার্থী হুমায়রার সঞ্চালনায় বিভাগটির নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মঈন বলেন , ”বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ হলো জ্ঞান সৃষ্টি করা। একটি বিশ্ববিদ্যালয় তখনই উন্নতির শিখরে পৌছায় যখন শিক্ষক-শিক্ষার্থীরা বড় বড় জার্নালে গবেষণা প্রকাশ করতে সক্ষম হয়। পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষকেরা যেমন গবেষণায় অবদান রেখেছে একই ভাবে শিক্ষার্থীরাও জাতীয় পর্যায়সহ আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখছে।”

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, ”বিশ্ববিদ্যালয় এমন একটি জায়গা যেখানে একবার ভর্তি হওয়ার পরই এই পরিচয় সারাজীবনের জন্য হয়ে যায়। নবীন যারা ক্যাম্পাসে এসেছে এবং যারা বিদায় গ্রহণ করবে তারা যেন ভবিষ্যতে কৃতিত্বের স্বাক্ষর রাখে।”

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খলিফা মুহাম্মদ হেলাল ও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পদার্থ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলহাস মিয়া। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক রেজিস্ট্রার ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আবু তাহের ও বিভাগের অন্যান্য শিক্ষকরা।

এসময় বিভাগটির দশম ও এগারো তম আবর্তনকে বিদায় প্রদান করা হয় ও ষোলো তম আবর্তনকে বরণ করে নেওয়া হয়।

আর পড়তে পারেন