শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবির রোটার‍্যাক্ট ক্লাবের নেতৃত্বে আবিদুর-সাকিব

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাবের ২০২৩-২৪ এর পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোটা: আবিদুর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রোটাঃ সাকিব মোহাম্মদ আলামিন।

সংগঠনের নিজস্ব গণতান্ত্রিক প্রক্রিয়ায় শুক্রবার রাত ১০ টায় এই কমিটি ঘোষণা করা হয়।

এ বছর ক্লাব ট্রেইনার হিসেবে নিযুক্ত থাকবেন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী এবং ক্লাবের সদ্য বিদায়ী সভাপতি রোটা: মো: মারুফ হোসেন সরকার। এছাড়া একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী পদার্থ বিভাগের শিক্ষার্থী রোটা: তানভীর আহমেদ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী রোটাঃ মোঃ ইব্রাহিম তালুকদারকে সহ- সভাপতি নির্বাচিত করা হয়।

২০১৮-১৯ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী রোটাঃ আবু কাউসার ও ২০১৯-২০ শিক্ষাবর্ষের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রোটাঃ তালহা জোবায়ের কে যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়া ক্লাবের কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত করা হয় ২০১৯-২০ শিক্ষাবর্ষের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রোটাঃ শেখ শাকিল আহমেদকে। এছাড়াও একই শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী রোটাঃ সাবিকুন নাহারকে ক্লাব সার্ভিস ডিরেক্টর, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রোটাঃ মোঃ সোহাইবুল আহমেদকে কমিউনিটি সার্ভিস ডিরেক্টর পদে নির্বাচিত করা হয়। তাছাড়াও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী রোটাঃ নাজিফা আনবার সাভাকে প্রফেশনাল সার্ভিস ডিরেক্টর, ২০১৯-২০ শিক্ষাবর্ষের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী রোটাঃ সাথী আক্তারকে ফিনানশিয়াল সার্ভিস ডিরেক্টর এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রোটাঃ আঞ্জুমান আক্তারকে পাবলিক রিলেশন ও কমিউনিকেশন ডিরেক্টর হিসেবে নির্বাচিত করা হয়।

উক্ত কমিটি আগামী ০১ জুলাই, ২০২৩ এ আগামী ২০২৩-২৪ রোটারি বর্ষের দায়িত্ব পালন শুরু করবেন।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাব ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়ে ক্লাবের সদস্যদের দক্ষতা উন্নয়ন ও বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম যেমন: বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহায়তা, গরিব দুস্থ মানুষকে আর্থিকভাবে সহায়তা, বিভিন্ন সসচেতনতামূলক কর্মসূচি, বৃক্ষরোপন, গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ সহ নানা কার্যক্রম সফলতার সাথে করে আসছে।

আর পড়তে পারেন