শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে দুই ভুয়া ডিবি পুলিশ আটক

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০২১
news-image

মো. জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বার ঃ
অপহরণ ও ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লার জেলা পুলিশ সুপার, দেবিদ্বার সার্কেল এএসপি’র সার্বিক দিক নির্দেশনা ও দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. আরিফুল ইসলাম এর পরামর্শে শুক্রবার রাতে ১টি মাইক্রোবাস সহ দুই ভুয়া ডিবি পুলিশকে আটক করেছে দেবিদ্বার থানা পুলিশ।

পুলিশ জানায়, চলতি বছরের ১৪ মার্চ  দুপুর ২টার সময় মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারের ডাচ বাংলা ব্যাংক শাখা হইতে নগদ ২ লক্ষ টাকা উত্তোলন করে সিএনজিযোগে দেবিদ্বার আসার পথে দেবিদ্বার থানাধীন ভিংলাবাড়ী গ্রামস্থ পান্নারপুল কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের ব্রিক ফিল্ড এর সামনে মহাসড়কের উপর পৌছামাত্র একটি অজ্ঞাতনামা সাদা মাইক্রোবাস সিএনজিটি থামিয়ে ডিবি পুলিশ পরিচয় দিয়া মোবাইল দোকানদারকে তাহার সাথে থাকা টাকা সহ মাইক্রোবাসে তুলে নেয় দেবিদ্বার থানার মধুমুড়া সরকার বাড়ীর, মোঃ মফিজুল ইসলাম, মোঃ মামুন(২৫), মোবাইল দোকানদারকে। ওই মোবাইল দোকানদারকে চোখ বেঁধে বিভিন্ন স্থানে ঘুরাইয়া মারধর করে তাহার সাথে থাকা নগদ ২ লক্ষ টাকা এবং ০৫ টি মোবাইল সেট ও মারধর করিয়া এটিএম কার্ড এর পিন নাম্বার নিয়ে বিভিন্ন এটিএম থেকে টাকা ১ লক্ষ টাকা উত্তোলন করে মোবাইল দোকানদারকে দাউদকান্দি থানাধীন হরিপুর নামক স্থানে মহাসড়কের উপর নামিয়ে মাইক্রোবাসটি ঢাকার দিকে চলে যায়।

ওই ঘটনায় দেবিদ্বার পুলিশ পরিদর্শক(তদন্ত) মেজবাহ উদ্দিন এর নেতৃত্বে মামলার তদন্তকারী অফিসার এসআই/মোঃ আলমগীর হোসেন সঙ্গীয় ফোর্সসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করিয়া আসামী ভিডিও পোটেজ এর মাধ্যমে আসামী কাজী ফরিদ(৫০) কে মুরাদনগর থানাধীন কাজিয়াতল এলাকা থেকে আটক করা হয় এবং তাহার হেফাজত হইতে খাকি রং এর ০৩টি হাফ হাতা জ্যাকেট যাহা ডিবি পুলিশের পোশাক নামে কথিত, কালো রং এর একটি ছোট ব্যাগ যাহা বাদীর লুন্ঠিত ব্যাগ, নীল পিতা যুক্ত আইডি কার্ড রাখার ০২ টি হোল্ডার, ০২টি কালো রং এর বাঁশি যাহা অপরাধের কাজে ব্যবহৃত, উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

আটককৃত আসামীর তথ্যমতে পূনরায় অভিযান পরিচালনা করিয়া আসামী কাজী রুক্কু মিয়া প্রকাশ আব্দুর রব(৪৭) কে ঢাকা দক্ষিন খান থানাধীন কাওলা বাজার চৌরাস্তা হইতে আটক করা হয় এবং তাহার হেফাজত হইতে ঘটনার সময় ব্যবহৃত একটি সাদা মাইক্রোবাস উদ্ধার পূর্বক জব্দ করা হয়। আটককৃত ভুয়া ডিবি পুলিশ পরিচয়ধারী আসামীদ্বয় সহ তাহাদের সহযোগী আসামীরা বাংলাদেশের বিভিন্ন এলাকায় এই ধরনের অপরাধ সংগঠন করিয়া থাকে।

এদিকে আসামী কাজী ফরিদ (৫০) এর বিরুদ্ধে নিম্ন বর্নিত মামলার রেকর্ড বিদ্যমান- মাদারীপুর এর মাদারীপুর সদর থানার এফ আই আর নং-৪৫, তারিখ- ২১ ফেরু, ২০১৬, তারিখ- ২১ ফেরু, ২০১৬ ধারা- ১৭০/৩৬৫/৩৭৯ পেনাল কোড। মাদারীপুর এর মাদারীপুর সদর থানার এফ আই আর নং-২০, তারিখ- ১০ ফেরু, ২০১৬, তারিখ- ১০ ফেরু, ২০১৬, ধারা- ৪১৯/৪১৭/১৭০/৩৬৩/৩৭৯/৩৪/৫০৬(২) পেনাল কোড। মাদারীপুর এর রাজৈর থানার এফ আই আর নং-৯, তারিখ- ০৯ ফেরু, ২০১৬, তারিখ- ১০ ফেরু, ২০১৬, ধারা- ১৭০/১৭১/৩৬৩/৩৯৫/৩৯৭/৪১২ পেনাল কোড। ডিএমপি এর কদমতলী থানার এফ আই আর নং-৬৯/৮৪৭, তারিখ- ১৯ ডিসে, ২০২০, ধারা- ১৭০/১৭১/৩৯৩ পেনাল কোড।

এদিকে আটককৃতদের বিরুদ্ধে দেবিদ্বার থানায় মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আর পড়তে পারেন