শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার শপিং মল গুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০২৪
news-image

শাহ ইমরান:

পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে কুমিল্লার মার্কেটগুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। ভিড় বেড়েছে জেলা শহরের প্রতিটি শপিংমল ও বিপণি-বিতানে।

পাশাপাশি ফুটপাতেও কেনাকাটায় ব্যস্ত দেখা গেছে স্বল্প আয়ের মানুষদের। নতুন জামা-জুতো এবং প্রসাধনী সামগ্রী কিনতে ব্যস্ত সময় পার করছেন ক্রেতারা।

বুধবার (২৭ মার্চ) কুমিল্লা নগরীরতে অবস্থিত ইস্টার্ন ইয়াকুব প্লাজা, প্লানেট এস আর শপিং মল, সাত্তার খান কমপ্লেক্স ,খন্দকার হক টাওয়ার, কিউ আর টাওয়ার শপিং মল,টপ টেন, আনন্দ সিটি শপিং মল, নিউ মার্কেট, গুনি ভূইয়া ম্যানশন,মার্কেটে ব্যবসায়ীরাও ক্রেতাদের চাহিদা অনুযায়ী আকর্ষণীয় মূল্যে পণ্য বিক্রি করতে পেরে খুশি।

কুমিল্লা ইস্টার্ন ইয়াকুব প্লাজা শপিং মলের, রঙ বেরঙ বুটিকস এর মালিক জিল্লুর রহমান রাশেদ বলেন, আমাদের দেশীয় ড্রেসের পাশাপাশি ইন্ডিয়ান, পাকিস্তানি ড্রেসের কদর বেশি। আমার দোকানে সব সময় নতুন নতুন পোশাকের সমরহ থাকে বেশি। আমার দোকানে ঈদ কালেকশন এর মধ্যে রয়েছে ইন্ডিয়ান আলেয়া কার্ট,লেহেঙ্গা সারারা, গারারা, রেডিমেড থ্রি পিস, লং গ্রাউন্ড,সুতি, সিল্ক,সিকুয়েন্স কালেকশন, ওয়ান পিস, টপস আরো আছে বাচ্চাদের থ্রি পিস। আমাদের সম্পূর্ণ ইন্ডিয়ান কালেকশন দ্বারা সাজিয়েছি আমাদের দোকান। রঙ বেরঙ বুটিসে ১৫০০ থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত থ্রি পিস ও লেহেঙ্গা রয়েছে। রঙ বেরঙ মেয়েদের ফ্যাশনে ভিন্ন মাত্রা যোগ করেছে কুমিল্লায়।

ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, আমরা আগেভাগেই ঈদ শপিং করে নিচ্ছি। তার কারন হিসেবে জানতে চাইলে তারা জানান, পরে ভালো মানের কাপড় না পাওয়ার সম্ভাবনা থাকে বেশি। অন্য ক্রেতারা বলছেন, ছেলে-মেয়ের শশুর বাড়িতে পছন্দসই কাপড় চোপড় পাঠানোর জন্য আগেভাগে কেনাকাটা সেরে নিচ্ছি।

এদিকে কাপড়ের দোকান ছাড়াও জুতার দোকান, কসমেটিকস এর দোকানেও শিশু থেকে বৃদ্ধরা ভিড় করছেন তাদের পছন্দের জিনিসপত্র কিনতে। তবে দেখা যায়, পুরুষের তুলনায় নারী ও শিশু ক্রেতারাই ভিড় করছেন মার্কেটগুলোতে। ভালো পোশাক কিনতে মার্কেটে আগেভাগেই ছুটে এসেছেন তারা।

বিক্রেতাদের সাথে কথা হলে তারা বলেন, ১০ রোজার আগে থেকেই ক্রেতাদের চাপ বাড়তে থাকে। তাদের চাহিদামত পণ্য নিতেই সকাল থেকে দুপুর পর্যন্ত দোকানে ভিড় করে থাকেন। দুপুরের পর বেশি একটা ক্রেতা দেখা মেলেনি। তবে রোজার শেষ দিকে এসে আবার বিকেল থেকে ক্রেতাদের ভিড় হওয়ার সম্ভাবনা রয়েছে।

ক্রেতাদের নিরাপত্তায় পুলিশ বিভিন্ন স্থানে মোতায়েন রয়েছে বলে জানান কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।

আর পড়তে পারেন