রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার সদর দক্ষিণে পিকআপভর্তি চোরাই ডিজেলসহ ২ জন আটক

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১১, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার গোপিনাথপুর এলাকা থেকে অবৈধ চোরাই ডিজেল মজুদকারী চক্রের ০২ জন সক্রিয় সদস্যকে ৩ হাজার ৪০ লিটার চোরাই ডিজেলসহ আটক করেছে র‌্যাব-১১,সিপিসি-২ সদস্যরা। অভিযানে একটি মিনি পিকআপ জব্দ।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল ১১ নভেম্বর সকালে সদর দক্ষিণ মডেল থানাধীন গোপিনাথপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

আটককৃত আসামীদ্বয় হলেন কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানার শ্রীবল্লভপুর (পশ্চিমপাড়া) গ্রামের মোঃ এরশাদ মিয়া এর ছেলে মোঃ মাসুদ মিয়া (২৮) এবং নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার ছোট শাদিপুর গ্রামের মৃত আবু সালেক এর ছেলে মোস্তাফিজুর রহমান শিপলু (৩৪)। এ সময় চোরাই ডিজেল পরিবহনের কাজে ব্যবহৃত ০১ টি মিনি পিকআপ জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, আটককৃত আসামীদ্বয় তেল চুরি চক্রের সক্রিয় সদস্য। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কুমিল্লা ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন ডিপো হতে এবং দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রীকালীন চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে তেল চুরি করে। তারা দীর্ঘদিন যাবৎ জব্দকৃত পিকআপের উপর বিশেষ কায়দায় তেলের ড্রাম সেট করে মহাসড়কে চলাচলরত ট্রাক ও কাভার্ড ভ্যানের তেলের ট্যাংকি হতে গোপনে তেল চুরি করে আসছিল। এই সকল তেল চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাব-১১, সিপিসি-২ এর অভিযান অব্যাহত থাকবে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

আর পড়তে পারেন