শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার হোমনায় হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ডাদেশ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৮, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার হোমনায় জজ মিয়া হত্যা মামলায় আজাদ মিয়া (৩৫) নামে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার বিচারক আসামি আজাদ মিয়ার মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন। অপর দুই আসামি সালাউদ্দিন ও নাসির উদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস প্রদান করা হয়।

কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

আজাদ মিয়া হোমনা উপজেলার হোমনা সদরের সরদার বাড়ির বাহাদুর মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২২ মে সন্ধ্যায় জজ মিয়া বিদ্যুৎ না থাকায় গরমের কারণে বাড়ির পাশে পৌর নতুন বাস স্ট্যান্ড খোলা মাঠে বসে মোবারক মিয়াসহ গল্প করছিলেন, এ সময়ে পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা জজ মিয়াকে কিল ঘুষি লাথি এবং একপর্যায়ে ছুরি দিয়ে বুকের বাম পাশে আঘাত করে। এ ঘটনায় আহত জজ মিয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

এ ব্যাপারে ২৩ মে মৃতের বড়ভাই হোমনা দক্ষিণ পাড়া গ্রামের আনোয়ার আলীর ছেলে মো. জুলহাস বাদী হয়ে হোমনা সরদার বাড়ির বাহাদুর মিয়ার ছেলে আসামি আজাদ মিয়া (৩৫), সালাউদ্দিন (২৮) ও নাসির উদ্দিনসহ (২২) চার জনের বিরুদ্ধে হত্যা মমালা দায়ের করেন। পুলিশ ২৮ মে আসামি আজাদ মিয়াকে গ্রেফতার করেন। অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০১৫ সালের ২৫ ডিসেম্বর অভিযোগপত্র দাখিল করা হয়।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের কৌশলী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. নরুল ইসলাম বলেন, আশা করছি মহামান্য হাইকোর্ট এ রায় বহাল রেখে দ্রুত রায় বাস্তবায়ন করবেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এইচ এম আবাদ বলেন, রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিল করবো।

আর পড়তে পারেন