রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার চান্দিনায় পানিতে ডুবে দুই শিশুর মৃ’ত্যু

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৮, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় পানিতে ডুবে আদনান শাহরিয়ার সামি (৯) ও আহনাফ (৭) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা আপন চাচাতো ভাই।

রবিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় চান্দিনা উপজেলার বাতাঘাসী ইউনিয়নের মোহনপুর পাড়া গ্রামে এই প্রাণহানীর ঘটনা ঘটে।

নিহতরা হলো- মোহনপুর গ্রামের প্রবাসী আব্দুল্লাহ আল নোমান শিবলুর ছেলে আহনাফ এবং শাহরিয়ার সুমনের ছেলে আদনান (৮)। তারা মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণী ও দ্বিতীয় শ্রেণীর ছাত্র। আদনান শাহরিয়ার শামী’র বাবা সুমন ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন এবং আহনাফ এর বাবা শিপলু দুবাই প্রবাসী।

নিহতদের ফুফাত ভাই সোহেল জানান, স্কুল থেকে ফিরে দুপুরে গোসলের সময় আফনান ও আদনান দুইজনই স্কুল থেকে ফিরে দুপুরের খাবার খেয়ে বাড়ির পাশে পুকুর পাড়ে খেলা করছিল। বেশ কিছুক্ষণ পরিবারের লোকজন তাদেরকে কোথাও খুঁজে না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজাখুজি শুরু করে। এক পর্যায়ে শিশু আদনানের মা সোনিয়া আক্তার বাড়ির পাশের পুকুরে দুই শিশুকে জড়াজড়ি করা অবস্থায় ভাসতে দেখেন। এসময় দ্রæত তাদেরকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করে।

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে খেলার ছলে যে কোন একজন পানিতে পড়ে গেলে হয়তো তাকে বাঁচাতে ওই শিশুটিও নামে। তাদের কেউ সাঁতার না জানায় একে অপরকে জড়িয়ে ধরে রাখা অবস্থায় মৃত্যু ঘটে।
এদিকে, এই মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। একই পরিবারের দুই শিশুর এমন মর্মান্তিক মৃত্যুতে শোকাহত পরিবারের আর্তনাদে ভারী হয়ে উঠেছে মোহনপুর গ্রামের বাতাস।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাদেকুর রহমান জানান, পুকুর পাড়ে খেলতে গিয়ে তারা পুকুরের ঘাটলার নিচে চলে যায়। পরে পুকুর থেকেই তাদের নিথর দেহ উদ্ধার করে স্বজনরা হাসপাতালে নিয়ে যায়।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাবুদ্দীন খান জানান, বাতাঘাসী ইউনিয়নের মোহনপুরে দুই শিশু পানিতে ডুবে মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বিস্তারিত তথ্য নিশ্চিত হয়েছি।

আর পড়তে পারেন