শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় কিশোর শাকিল হত্যায় মামলা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১১, ২০২০
news-image

 

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি ;
কুমিল্লার দেবিদ্বারে শত্রুতার জেরে শাকিল নামে এক কিশোরকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলা হয়েছে।
মঙ্গলবার দুপুরে নিহত শাকিলের মা হাসনেয়ারা বেগম পাঁচজনের নামে দেবিদ্বার থানায় মামলা করেন।

আসামিরা হলেন, ধামতী মিস্ত্রিবাড়ীর রফিক মিস্ত্রীর দুই ছেলে আরিফুল ইসলাম, জহিরুল ইসলাম, মেয়ে ফাতেমা আক্তার এবং একই এলাকার মান্নান চৌধুরীর ছেলে সোলেমান চৌধুরী ও মো. সানাউল হক।

নিহত শাকিল দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউপির খয়রাবাদ গ্রামের তাজুল ইসলামের ছেলে। সে নানার বাড়ি রাধানগর গ্রামে থেকে হকারি করে খেলনা সামগ্রী বিক্রি করতো।

এ ঘটনায় শরীফ মিয়াজী, সোহাগ মিয়াজী, আল-আমিনকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গুরুতর আহত অবস্থায় খোরশেদ আলমকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা রাধানগর এলাকার বাসিন্দা।

পুলিশ ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, দেড় মাস আগে ধামতী গ্রামের এক ওয়াজ মাহফিলে চটপটি খাওয়া নিয়ে শরীফ মিয়াজীর সঙ্গে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয় ধামতী গ্রামের মিস্ত্রিপাড়া এলাকার রফিক মিয়ার ছেলে আরিফের।

সোমবার বিকেলে শরীফ তার পিকআপ নিয়ে আরিফের বাড়ির পাশে আসলে মাহফিলে চটপটি খাওয়ার সময় আগের ঝগড়ার সূত্র ধরে আরিফ ও সানাউল নামে দুইজন শরীফ মিয়াজীকে মারধর করে।

পরে শরীফ মিয়াজী শাকিল, আল আমিন, বিল্লাল হোসেনকে ফোনে মারধরের কথা জানালে শাকিলরা ঘটনাস্থল ধামতি মিস্ত্রির বাড়ির সামনে আসলে আগে থেকে ছুরি নিয়ে বসে থাকা সানাউল ও আরিফ কথা কাটাকাটির এক পর্যায়ে আরিফ পেন্টের পকেট থেকে ছুরি বের করে শাকিলের বুকে আঘাত করে। এতে ঘটনাস্থলেই শাকিল মারা যান।

স্থানীয়রা শাকিলকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত খোরশেদ ও সোহাগ মিয়াজীকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

আহত শরীফ মিয়াজী ডেইলি বাংলাদেশকে জানান, নিহত শাকিল সম্পর্কে পার্শ্ববর্তী বাড়ির ফুফাত ভাই। তাকে মারার খবর পেয়ে ছুটে আসে সে। তারা তার চোখের সামনেই শাকিলের বুকে ছুড়ি মারে।

নিহত শাকিলের বাবা তাজুল ইসলাম ডেইলি বাংলাদেশকে জানান, তিনি কুমিল্লায় পিকআপে করে ফার্মের মুরগি বিভিন্ন দোকানে আনা নেয়ার কাজ করেন। তিনি কুমিল্লায় দ্বিতীয় বিয়ে করে স্ত্রী সংসার নিয়ে ওখানেই থাকেন। শাকিল তার প্রথম স্ত্রীর ছেলে, সে ও তার মা থাকত মামার বাড়ি দেবিদ্বারের রাধানগর গ্রামে। শাকিল মাঝে মাঝে শরীফ মিয়াজীর সঙ্গে পিকআপে হেলপারি করতো। শাকিল ও তার মায়ের সঙ্গে তেমন যোগাযোগ হতো না।

দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার ডেইলি বাংলাদেশকে বলেন, ধামতী গ্রামে শত্রুতার জেরে শাকিল নামে এক কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনায় মঙ্গলবার সকালে নিহত শাকিলের মা হাসনায়ারা বেগম বাদী হয়ে দেবিদ্বার থানায় একটি হত্যা মামলা করেন। আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

আর পড়তে পারেন