রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির উদ্যোগে বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২২, ২০২৩
news-image

 

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লালঃ

কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপেজেলার সুয়াগঞ্জে অবস্থিত বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রদের নিয়ে গঠিত প্রাচীনতম সংগঠন বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির উদ্যোগে আয়োজিত বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ জুলাই) সকাল সাড়ে ১০টায় সুয়াগঞ্জ তফাজ্জল আহমেদ উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন লক্ষীপুর সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আবু সিনা ছৈয়দ তারেক। বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির সভাপতি ইয়াকুব আলী তুষারের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজের মনোবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক নাজির আহমেদ, সুয়াগঞ্জ তফাজ্জল আহমেদ উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ মোজাম্মেল হক চৌধুরী।

বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন রিফাত এর সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির সাবেক সভাপতি ও রেক্টর ওমর ফারক, মামশাদ আলম, আব্দুল কাইয়ুম শিমুল, সমিতির সাবেক সদস্য সাখাওয়াত হোসেন, টুটন ভৌমিক, সমিতির সাবেক সভাপতি শাহিনুল ইসলাম, সাইদুর রহমান খন্দকার, বর্তমান সহ-সভাপতি জয় চন্দ্র শীল, আল-আমিন, আব্দুল্লাহ বিন গাজী জয়,যুগ্ম সাধারণত সম্পাদক উজ্জ্বল হোসেন বিল্লাল এবং বিভিন্ন স্কুল থেকে আগত বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী, অভিবাভক, সমিতির সাবেক ও বর্তমান সদস্যরা সহ আরো অনেকে।

অনুষ্ঠানে ২০২২ সালের বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হওয়া ২০ জন শিক্ষার্থীদের মাঝে সমিতির দীপান্বিতা, সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দরা।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে সমিতির সাবেক সভাপতি ও রেক্টর সমিতির বিভিন্ন কার্যক্রম ও গঠনমূলক বিভিন্ন তথ্য তুলে ধরেন ড. আবু সিনা ছৈয়দ তারেক।

অনুুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাদক একটা জাতিক ধ্বংস করে দেয়। যারা মাদক ব্যবসা করে তাদেরকে মোটিভেট করতে হবে,তাদেরকে এগুলো থেকে ফিরিয়ে আনতে হবে আর মাদক গ্রহন থেকে সবাইকে বিরত থাকতে হবে। যদি কোনো মানুষ মাদক গ্রহণ না করতো তাহলে মাদক ব্যবসায়ীরা মাদক ব্যবসা করতো না। ক্রেতা থাকার কারনে ব্যাবসায়ীরা ব্যবসা করে যাচ্ছে। আপনারা মাদক নির্মূলে ও নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছেন এজন্য আপনাদেরকে ধন্যবাদ জানাই। এসব সামাজিক সংগঠন গুলো ছাত্র সমাজকে যুুবসমাজকে নেতৃত্বের বিকাশ করে। একজন মানুষ কিভাবে সমাজের বিশিষ্ট ব্যক্তি হিসেবে গড়ে ওঠতে পারে,সমাজসেবক হিসেবে গড়ে ওঠতে পারে,একজন মানবিক মানুষ হিসেবে গড়ে ওঠতে পারে এ চর্যা গুলো এসব সংগঠনে হয়। এজন্য সবসময় চেষ্টা করি নিজেকে এসব সংগঠনের সাথে সম্পৃক্ত রাখার এবং কাজ করার।

আর পড়তে পারেন