বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় গর্ভবতী সেজে অটোরিকশা চুরি: চোর চক্রের ৭ সদস্য আটক

আজকের কুমিল্লা ডট কম :
মে ২২, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

কখনও গর্ভবতী নারী, কখনও অফিসের কর্মকর্তা আবার কখনওবা কর্মচারী সেজে ব্যাটারিচালিত অটোরিকশা ভাড়া নিত। পরে কৌশলে চালককে চেতনানাশক প্রয়োগ করে অটোরিকশা নিয়ে চম্পট দিতো ওরা।

কুমিল্লা জেলা পুলিশ অভিযান চালিয়ে এমন আন্তঃজেলা অটোরিকশা চোর চক্রের ৭ সদস্যকে আটক করেছে। একইসঙ্গে উদ্ধার করা হয়েছে চুরি হয়ে যাওয়া দুটি অটোরিকশা।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান বলেন, ‘২০ মে একটি অটোরিকশা চুরির অভিযোগ পাই। এরপর তথ্য-প্রযুক্তির সহায়তায় লাকসাম থানা পুলিশের একটি দল পাশের উপজেলা চান্দিনায় অভিযান চালিয়ে আন্তঃজেলা চোর চক্রের ৭ সদস্যকে আটক করে।’

রোববার ( ২১ মে) গভীর রাত থেকে সোমবার জেলার লাকসামের বিজরা ও চান্দিনা উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন- চোর চক্রের দলনেতা চাঁদপুরের কচুয়া উপজেলার বাসিন্দা মো. শাহজাহান, মিজানুর রহমান, চান্দিনা উপজেলার নুরু ইসলাম, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ইয়াছিন মার্কেট এলাকার মো. মিজান, কুমিল্লার মুরাদনগর উপজেলার হানিফ, একই উপজেলার শিপন মিয়া ও চান্দিনার মাধাইয়ার সুমন আহমেদ।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান বলেন, ‘২০ মে একটি অটোরিকশা চুরির অভিযোগ পাই। অভিযোগে উল্লেখ ছিল, নাঙ্গলকোট উপজেলায় কয়েকজন লোক যাত্রীবেশে একটি অটোরিকশা ভাড়া নেয়। পরে কৌশলে খাবারের সঙ্গে চেতনানাশক মিশিয়ে চালককে অজ্ঞান করে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়।

‘ওই অভিযোগ পাওয়ার পর তথ্য-প্রযুক্তির সহায়তায় লাকসাম থানা পুলিশের একটি দল পাশের উপজেলা চান্দিনায় অভিযান চালিয়ে ওই সাতজনকে আটক করে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

আর পড়তে পারেন