শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় চুরির নাটক সাজিয়ে নিজেই ফেঁসে গেলেন ব্যাংকের এজেন্ট ম্যানেজার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১০, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারী:
কুমিল্লার দাউদকান্দিতে চুরির নাটক সাজাতে গিয়ে ফেঁসে গেল সোশ্যাল ইসলামী ব্যাংকের এজেন্ট শাখা ম্যানেজার আল আমিন(৩০)।

সোমবার তাকে গ্রেফতার ও টাকা উদ্ধারের পর পুলিশ সুপার কার্যালয়ের প্রেস ব্রিফিং-এ এসব তথ্য জানানো হয়।

দাউদকান্দি মডেল থানার ওসি নজরুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে পুলিশের কাছে সংবাদ আসে উপজেলার রায়পুর বাসস্ট্যান্ডে সোশ্যাল ইসলামী ব্যাংকের রায়পুর এজেন্ট শাখায় চুরির ঘটনা ঘটে। এমন খবরে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে জানতে পারি যে, ব্যাংকের তালা ভেঙ্গে নগদ ৬ লাখ ৪০ হাজার টাকসহ সিসি ক্যামেরার ডিভাইস চুরি হয়।

কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহম্মেদ(পিপিএম(বার) এর দিক নির্দেশনায় ডিবি ও সিআইডি পুলিশের টিম নিয়ে রহস্য উৎঘাটনে কাজ শুরু করি । তথ্য প্রযুক্তির সহায়তায় ২৪ ঘন্টায় চুরির রহস্য উৎঘাটন এবং চুরির মালামাল উদ্ধার করতে সক্ষম হই।

জেলা পুলিশের প্রেস ব্রিফি-এ জানানো হয়, ম্যানেজার ইতিপূর্বে ব্যাংকের ভোল্টের টাকা আত্মসাৎ করে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহের জন্য নিজেই চুরির নাটক সাজায়। চুরির ঘটনায় চোরাই ১ টি মনিটর, ১টি স্কেনার মেশিন, ১ টি ডিভিআর মেশিন, ৩ টি সিসিটিভি ক্যামেরা, ১ টি ফিঙ্গার প্রিন্ট মেশিন উদ্ধার করা হয়। আসামির দেখানো মতে তাহার বসত ঘরের সান-সীটের উপর হতে নগদ ১লাখ ৮৮হাজার ২৫০ টাকা জব্দ করা হয়। এজেন্ট ব্যাংকের মালিক মোঃ মাসুম এর দায়েরকৃত এজাহারের ভিত্তিতে পেনাল কোড আইনে ম্যানেজারকে আটক পূর্বক মামলা রুজু করা হয়েছে।

আর পড়তে পারেন