শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় জেলা প্রশাসনের সহযোগিতায় ওষুধ প্রশাসনের অভিযান অব্যাহত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২০, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় ওষুধ প্রশাসন কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে নকল, ভেজাল ও অনুমতি বিহীন ওষুধ জব্দ করে আসছে। গত ১৪ দিনে ২০ লক্ষ টাকা ওষুধ জব্দ ও আড়াই লক্ষ টাকা জরিমানা করা হয়। গত ৩ সেপ্টেম্বর থেকে এ অভিযান শুরু হয়।

কুমিল্লা আলেখারচর মার্কেটে ২ দিন অভিযান চালিয়ে নকল, ভেজাল ও মেয়াদ উর্ত্তীন ওষুধ পাওয়া গেলেও ৩য় দিনের অভিযানে মেডিসিন মার্কেটের বিভিন্ন গোডাউন অভিযান চালিয়ে কোন প্রকার নকল, ভেজাল ও মেয়াদ উত্তীন ওষুধ পাওয়া যায়নি তবে শুধু মাত্র ওষুধ সংরক্ষণে অনিয়মের অভিযোগে ৬টি দোকানে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
কুমিল্লা মেডিসিন মার্কেট কমিটির সদস্য জুলফিকার আগা বাছেত জানান, আমাদের মার্কেটে ম্যাজিষ্ট্রেট অভিযান চালানোর পর আমরা নিজেরাই প্রত্যেকটি দোকানে ঘুরে ঘুরে নকল, ভেজাল ও মেয়াদ উর্ত্তীন ওষুধ পুড়িয়ে ফেলি। বর্তমানে আমাদের মার্কেটে কোন প্রকার নকল, ভেজাল ও মেয়াদ উর্ত্তীন ওষুধ নেই।

কুমিল্লা নির্বাহী ম্যাজিষ্ট্রেট একে এম সাইফুল আলম জানান, নকল, ভেজাল ও মেয়াদ উর্ত্তীন রোধে ওষুধ এ অভিযান অব্যাহত থাকবে। কেউ যেন এইসব ওষুধ বিক্রি করে সাধারণ মানুষকে ঠকাতে না পারে এবং মানুষ যেন প্রতারিত না হয় সেই লক্ষ্যে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এই অভিযানে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা ওষুধ প্রশাসনের তত্ত্বাবধায়ক মো: হারুনুর রশিদ, নোয়াখালির হোসেন মো: ইমরান, মৌলভীবাজারের মো: বাদল শিকদার, চাঁদপুরের মৌসুমি আক্তার।

আর পড়তে পারেন