শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় পীর বাবা পরিচয়ে ৩০ ভরি স্বর্ণ আত্মসাৎ: জিনের বাদশা গ্রুপের ৩ জন গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৩, ২০২২
news-image

 

ইসতিয়াক আহমেদ:

কুমিল্লায় মাজারের পীর বাবা পরিচয়ে প্রতারণা করে ৩০ ভরি স্বর্ণ হাতিয়ে নেওয়া জিনের বাদশা গ্রুপের তিন সদস্যকে গ্রেফতার করেছেন কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলেন গাইবান্ধার গোবিন্দপুর উপজেলার রামনাথপুর গ্রামের বাসিন্দা মো. পারভেজ (২২), মো. আফজল হোসেন (৩০) ও আরিফ মিয়া।

রোববার (১১ ডিসেম্বর) রাতে তাদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার তিনজনকে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সোমবার (১২ ডিসেম্বর) রাতে কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া এ বিষয়টি নিশ্চিত করে বলেন, কুমিল্লা লালমাই উপজেলার বরল গ্রামের প্রবাসীর স্ত্রী আয়েশা আক্তার জিনের বাদশার প্রলোভনে বড় লোক হওয়ার স্বপ্নে দেখে তিনি নিজের এবং স্বজনদের থেকে আনা ৩০ ভরি স্বর্ণ দেন জিনের বাদশার পাঠানো প্রতিনিধির কাছে। পরে বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। তারপর গত ৫ সেপ্টেম্বর লালমাই থানায় আয়েশা আক্তার বাদি হয়ে একটা প্রতারণার মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, মামলার তদন্তের ভার ন্যস্ত হয় আমার উপর। তথ্যপ্রযুক্তির সহায়তায় তিনজনকে গ্রেফতার করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা জিনের বাদশা দলের সদস্য। তবে এই কাজের সঙ্গে আরও অনেকে জড়িত। যারা আরও ভয়ংকর প্রতারক।’

আর পড়তে পারেন