রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবসহ ২ শিক্ষককে বহিষ্কার

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩, ২০২৩
news-image

 

চাঁদপুর প্রতিনিধিঃ

চাঁদপুর সদর উপজেলার এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষাকেন্দ্রে দায়ীও অবহেলার দায়ে কেন্দ্র সচিবসহ আরো ২ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাংলা ২য় পত্র পরীক্ষা চলাকালে প্রশ্নের নকল করার অভিযোগে কুমিল্লা শিক্ষা বোর্ড কর্মকর্তা তাদের বহিষ্কার করেন।

বহিষ্কৃত শিক্ষকরা হলেন- ওই কেন্দ্রের কেন্দ্র সচিব এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাখাওয়াত হোসেন পাটওয়ারী, কক্ষ পরিদর্শক ছোট সুন্দর আমজাদ আলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিকাশ কুমার ভৌমিক ও তাজ উদ্দিন আহমেদ। তবে শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কেন্দ্র সচিব।

মঙ্গলবার ২ মে কেন্দ্র সচিব শাখাওয়াত হোসেন পাটওয়ারীকে প্রত্যাহার করে নতুন করে সাহাতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন পাটওয়ারীকে কেন্দ্র সচিবের দায়িত্ব প্রদান করা হয়। কুমিল্লা শিক্ষা বোর্ডের নির্দেশনা মোতাবেক তাকে দায়িত্ব প্রদান করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ।

এদিকে গত ৩০ এপ্রিল দেশব্যাপী শুরু হওয়া এসএসসি পরীক্ষার প্রথম দিনে ছোট সুন্দর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী তাছনিম জাহান মিম্মা এই কেন্দ্রে পরীক্ষা দিতে এসে পরীক্ষা চলাকালীন অজ্ঞান হয়ে পড়লে তাকে অন্য কক্ষে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে জ্ঞান ফিরে আসলে দেখে তার আঙ্গুলের স্বর্ণের আংটি নেই।

এসময় ঐ ছাত্রীর মা সেলিনা বেগম অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে কিছুক্ষণ পরে কেন্দ্র সচিবকে বিষয়টি অবগত করেন। কিন্তু কোন ব্যবস্থা নেন নি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তরা।

আর পড়তে পারেন