শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় প্রায় ২৫ কোটি টাকার মাদক ধ্বংস করেছে বিজিবি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৭, ২০১৯
news-image

শাহ ইমরান/সাকিব আল হেলাল ঃ

কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে জব্দকৃত ২৫ কোটি ৩২ লক্ষ ৬৯ হাজার ১৬০ টাকার সমমূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি।

রবিবার(২৭ জানুয়ারী) সকালে কুমিল্লা ১০ বিজিবি ব্যাটালিয়ন আয়োজিত মাদকদ্রব্য ধ্বংসকরণ ও গণ  সচেতনতা বৃদ্ধিকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগ সভাপতি হাজী আ.ক.ম বাহা উদ্দিন বাহার এমপি। উপস্থিত ছিলেন কুমিল্লা ১০ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল আবু সোহাম্মদ মহিউদ্দিন পিবিজিএম।

অনুষ্ঠানে আনুমানিক ২৫ কোটি ৩২ লক্ষ ৬৯ হাজার ১৬০ টাকা মূল্যমানের বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংস করা করা হয়। মাদকের মধ্যে রয়েছে ৪০ হাজার ৯০৮ বোতল ভারতীয় ফেন্সিডিল, ৫৫৩৮.৯ কেজি ভারতীয় গাঁজা, ১৬ হাজার ৪৩০ বোতল ভারতীয় বিভিন্ন প্রকার হুইস্কি, ১৬১৬ বোতল ভারতীয় বিভিন্ন প্রকার বিয়ার, ২৪.৫ লিটার বাংলা মদ, ৩৫২৭১ টি ইয়াবা ট্যাবলেট, ১৭৯০৭৯ টি বিভিন্ন প্রকার যৌন উত্তেজক ট্যাবলেট, ৮১১৮০০৮ টি বিভিন্ন প্রকার ভারতীয় অবৈধ ট্যাবলেট, ৩৬৭৩ বোতল বিভিন্ন প্রকার ভারতীয় অবৈধ সিরাপ, ৬২৪০ টি বিভিন্ন প্রকার নেশাজাতীয় ইনজেকশন, ২ লিটার ফেন্সিডিল লুজ, ৩৩৪ বোতল বাংলাদেশী টাইগার।

উক্ত অনুষ্ঠানে কুমিল্লা জেলার বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্কুল/কলেজ এর শিক্ষক ও ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। পবিত্র কোরআন তেলাওয়াত ও তার বাংলা তরজমা পাঠের মধ্য দিয়ে শুরু হয় “মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান”। শুরুতেই কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন, পিবিজিএম প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দকে এই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি কুমিল্লা সেক্টর সদর, কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এবং সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) কর্তৃক মাদকদ্রব্যের পরিসংখ্যান তুলে ধরেন।

আর পড়তে পারেন