বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ভ্রাম্যমাণ আদালত ও র‌্যাবের পৃথক অভিযানে বিপুল পরিমান নকল ওষুধ উদ্ধার: অর্থ জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২২, ২০২০
news-image

তারিক চয়ন:
কুমিল্লায় র‌্যাব-১১ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার বিকালে পৃথক অভিযান পরিচালনা করে বিপুল পরিমান নকল ও অননুমোদিত ওষুধ উদ্ধার করেছে। এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে কারাদন্ড এবং ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবারে কুমিল্লার আলেখারচর এলাকায় অবস্থিত পাইকারি ওষুধের মার্কেট ‘কুমিল্লা মেডিসিন কমপ্লেক্স’-এ ‘কেয়ার এন্ড কিউর’ নামের একটি ওষুধের দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল স্যাকলো ও অননুমোদিত বিভিন্ন ধরনের নকল ওষুধ জব্দ করা হয়। এসময় ওই প্রতিষ্ঠানটিকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন, জেলা প্রশাসন, কুমিল্লার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

অপরদিকে, সন্ধ্যায় সদর উপজেলার বলারামপুরে ইউনাইটেড ব্রান্ডস ইন্ডাষ্ট্রিজ নামের আরও একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে কারখানাটির মালিক নাজমুল হাসানকে ১ মাসের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভেজাল ও মানহীন পণ্য রাখা এবং কারখানা অনুমোদন না থাকায় ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’ এর ৫৩ ধারা অনুযায়ী জেলা প্রশাসন, কুমিল্লার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আবুবকর সরকার এ রায় প্রদান করেন।

র‍্যাব জানায়, দুটি অভিযানেই উপস্থিত ছিলেন র‌্যাব-১১’র ক্রাইম প্রিভেনশন কোম্পানী (সিপিসি)-২ এর কোম্পানী কমান্ডার মেজর নাজমুস ছাকিব, ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক মোঃ শফিকুর রহমানসহ আরো অনেকে।

আর পড়তে পারেন