শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় মাদক মামলায় ৫ জনের যাবজ্জীবন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৩, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় মাদক মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জুলাই) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর গ্রামের আবুল কাশেমের ছেলে নবীর হোসেন নবী (৩২), মৃত আলী আকবর সওদাগরের ছেলে মফিজুর রহমান (৪০), মৃত সোবহান মিয়ার ছেলে বাহার মিয়া (৫২), মৃত শানু মিয়ার ছেলে সাহেদ হোসেন (৩২) এবং কোমারডোগা গ্রামের নুরু মিয়ার ছেলে আব্দুল কুদ্দুস (৩৯)।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১৪ জুন রাত সোয়া ১০টার দিকে চৌদ্দগ্রাম উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিয়ারবাজারস্থ শীতলিয়া রাস্তায় জেলা গোয়েন্দা পুলিশ অভিযান পরিচালনা করে। এসময় নবীর হোসেন নবী, মফিজুর রহমান, বাহার মিয়া, সাহেদ হোসেন ও আবদুল কুদ্দুসকে আটক করা হয়। পরে তাদের তল্লাশি করে একটি দেশীয় তৈরি এলজি বন্দুক, তিনটি কার্তুজ, পাঁচ হাজার ইয়াবা, এক হাজার বোতল ফেনসিডিল, ২০০ কেজি গাঁজা জব্দ করা হয়। পরে জেলা গোয়েন্দা শাখার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান খান বাদী হয়ে মামলা করেন।

পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার এসআই মোহাম্মদ শাহীন মিয়া ও মো. আবদুর রহমান ২০১৭ সালের ৯ নভেম্বর অভিযোগপত্র দাখিল করেন। মামলার ১৩ সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন