বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় র‍্যাবের অভিযানে বিকাশ প্রতারক চক্রের সদস্য কামাল আটক

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৯, ২০২০
news-image

 

মাছুম কামাল:

কুমিল্লার চাঁনপুর এলাকা থেকে শুক্রবার রাতে কামাল আহম্মেদ (৪০) নামে এক বিকাশ প্রতারক চক্রের সদস্যকে আটক করেছে র‌্যাব-১১, সিপিসি-২।

আটককৃত কামাল আহম্মেদ কুমিল্লা সদরের চাঁনপুর এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

র‍্যাব জানিয়েছে, বেশ কিছুদিন ধরে বিভিন্ন সরকারি দফতরে ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাত করে আসছিল একটি সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্র। পরে, প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে শুক্রবার রাতে জেলার সদর উপজেলার চাঁনপুর এলাকা থেকে প্রতারক চক্রের মূল হোতা কামাল আহম্মেদকে আটক করা হয়।

র‌্যাবের দাবি, আটককৃত কামাল ওই চক্রের মূল হোতা। আটকের সময় তার কাছ থেকে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল এবং অর্থ লেনদেনের কাজে ব্যবহৃত দুটি ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, কামাল এবং তার সহযোগীরা দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির এজেন্ট ও ব্যক্তিগত বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করে বিভিন্ন সরকারি সংস্থার বিভিন্ন পর্যায়ের সদস্যদের নিকট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরিচয় দিয়ে এবং বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাত করে আসছিল।

এর আগে একইভাবেই প্রতারণার অভিযোগে ২০১৮ সালের ২৪ জুলাই তাকে গ্রেফতার করেছিল র‌্যাব। পরে সে জামিনে বেরিয়ে আবারও প্রতারণার কাজে সম্পৃক্ত হয়।

আটককৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন র‍্যাবের কোম্পানি কমান্ডার তালুকদার নাজমুছ সাকিব।

আর পড়তে পারেন