শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় ও সাব-রেজিস্ট্রি প্রাঙ্গনে জেলা প্রশাসন ও র‌্যাবের অভিযানঃ দুই দালাল এর জেল ও জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১০, ২০১৯
news-image

শাহ ইমরানঃ
কুমিল্লা বিআরটিএ অফিসে দালাল চক্রের বিরুদ্ধে অভিযান করেছে কুমিল্লা জেলা প্রশাসন ও কুমিল্লা র‌্যাব-১১,সিপিসি-২ সদস্যরা। অভিযান চলাকালে বিভিন্ন অভিযোগে ৮ জনকে জরিমানাসহ ২ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড ও ১ লক্ষ ৩৬ হাজার টাকা জরিমানা করে জেলহাজতে প্রেরণ করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ।

মঙ্গলবার (১০ই ডিসেম্বর) দুপুরে কুমিল্লার বিআরটিএ অফিসে অভিযান চালান জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ, তাসলিমা শিরিন,মাহফুজা মতিন, এস,এম,মুস্তাফিজুর রহমান, মাহমুদুল হাসান রাসেল,নাছরিন সুলতানা, শুভাশিষ ঘোষ এবং কুমিল্লা র‌্যাব ১১ সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার মেজর: তালুকদার নাজমুছ সাকিব, সহকারী কোম্পানি কমান্ডার এএসপি মোঃ মহিতুল ইসলাম । এ সময় বিআরটি অফিসের উপ- পরিদর্শক মোঃ আব্দুল বারী উপস্থিত ছিলেন।

এক মাসের সাজাপ্রাপ্তসহ জরিমানার দালালরা হলেন, মোঃ লিটন মিয়া (১ মাসের জেলসহ ৪৫ হাজার টাকা), অলোক কুমার সাহা (১ মাসের জেলসহ ২০ হাজার টাকা জরিমানা)। জরিমানাপ্রাপ্ত আসামীরা হলেন, মোঃ শহিদুল ইসলাম (তাকে জরিমানা করা হয় ১০ হাজার টাকা ), মোঃ হাজী আনোয়ার (২ হাজার টাকা জরিমানা), মোঃ জয়নাল আবেদীন (২ হাজার টাকা জরিমানা), এইচ এম হোসাইন (৫ হাজার টাকা জরিমানা), মোঃ আল-আমীন (২ হাজার টাকা জরিমানা), মোঃ মাহবুবুর রহমান (৫০ হাজার টাকা জরিমানা)।

গোপন সূত্রের ভিত্তিতে কুমিল্লা জেলা প্রশাসক ও র‌্যাবের সহায়তায় দালালদের ধরা হয়। তারা দীর্ঘদিন যাবত নকল স্টাম্পসহ বিভিন্ন ধরনের ভূয়া সীল ভূয়া কাগজপত্র তৈরি এবং সাধারণ জনগনের সাথে প্রতারণামূলক জালিয়াতি কাজ করে আসছে।

দালাল চক্রের লোকেরা জেলা প্রশাসকের কার্যালয়ের আশেপাশে ছোট ছোট দোকান গড়ে তুলেছে। নকল স্টাম্প বিক্রির পাশাপাশি অনেক জালিয়াতি কাজ করা তাদের মূল পেশা। সমাজের সাধারণ জনগণ তাদের দ্বারাই বেশি ক্ষতিগ্রস্ত হয়। ক্ষমতাবান লোকের সহযোগিতায় তারা এ ধরনের ন্যাক্কারজনক কাজ করে থাকে। দালালি ও ভূয়া কাগজপত্র বিক্রি করে জনগণকে তারা দীর্ঘ দিন হয়রানি করে আসছে।

জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের কোম্পানি কমান্ডারের সাথে কথা বললে তারা জানান, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন