শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা  নগরীতে অগ্নিকাণ্ডে গৃহহীন ৬ পরিবারের পাশে জেলা পুলিশ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৮, ২০২৩
news-image

 

ইসতিয়াক আহমেদ:

কুমিল্লা নগরীর শুভপুর এলাকার আগুনে পুড়ে গৃহহীন ৬ পরিবারকে আর্থিক সহায়তা ও শীতবস্ত্র প্রদান করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান ।

শনিবার বিকেলে পুলিশ সুপার আব্দুল মান্নানের নির্দেশনায় নগরীর শুভপুর এলাকার ঘটনাস্থল পরিদর্শন করে ভুক্তভোগী পরিবারের সদস্যদের এ সহায়তা দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন। এই সময় কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহাম্মদ সনজুর মোরশেদ, কুমিল্লা সিটি করপোরেশনের ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর আমিনুল ইকরামসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গৃহহীন পরিবারের একজন জানান, তার মেয়ের এসএসসির সার্টিফিকেট, নগদ টাকা স্বর্ণসহ সব পুড়ে ছাই হয়ে গেয়েছে। অপর একজন জানায় তার পাসপোর্ট মোবাইল টাকা পয়সা সব শেষ হয়ে গিয়েছে। তাদের মধ্যে একজন ২লাখ টাকা ঋণ করে কাপড় কিনেছিল ব্যবসার উদ্দেশ্যে সেই সব কাপড়সহ ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে। আগুনের লেলিহান শিখায় প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়।

এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কামরান হোসেন গৃহহীন পরিবারের সদস্যদের আশ্বস্ত করেন সার্টিফিকেট পাসপোর্ট পুনরায় পেতে সব ধরনের আইনি ব্যবস্থা সহযোগীতা করবেন। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহাম্মদ সনজুর মোরশেদ কলেজ পড়ুয়া একজন শিক্ষার্থীর পড়াশোনা খরচ বহন করবে বলে জানান।

কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান  জানান, আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলা নিঃস্ব হয়ে গেছে, গৃহহীন হয়ে গেছে। যাদের ঘর পুড়েছে তারা সবাই নিম্ন আয়ের পরিবার। এদের মধ্যে কেউ রিকশাচালক,কেউ গার্মেন্টস কর্মী, কেউ ভ্যানগাড়ি করে কাপড় বিক্রি করে। তাদের কথা ভেবে আমি ব্যক্তিগত ভাবে তাদেরকে সহায়তা করার চেষ্টা করেছি।

উল্লেখ্য যে শুক্রবার বিকেলে শুভপুর এলাকার কাসেম মিয়ার টিন সীটের বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে ৬টি ঘর পুড়ে ছাই হয়। টিন সীটের ঘরগুলোতে নিম্ন আয়ের ৬টি পরিবার ভাড়া থাকতেন।

আর পড়তে পারেন