শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষার্থীকে দেখতে হাসপাতালে কুবি উপাচার্য

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১২, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

সড়ক দুর্ঘটনায় আহত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ইরফান উল্লাহকে দেখতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে গিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

গত ৯ই নভেম্বর (বৃহস্পতিবার) মুহাম্মদ ইরফান উল্লাহ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের জাগরজুলি বিশ্বরোড এলাকায় তিশা বাসের ধাক্কায় গুরুতর আহত হন। প্রাথমিক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জরুরি ঢাকা নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। প্রথমে মাতুয়াইল এসএমসি স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করানো হলেও তার অবস্থার অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে নেওয়া হয় কিন্তু সেখানে তার অবস্থা খারাপের দিকে যাওয়ায় কল্যাণপুর ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে ভর্তি করানো হয়।

বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাইলে ফার্মেসি বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী তরিকুল ইসলাম জানান, আজ সকালে তার অপারেশন হয়েছে। মস্তিষ্কে আঘাত পাওয়ার ফলে তার মস্তিষ্ক ফুলে যায়, এর ফলে অপারেশনের মাধ্যমে মাথার খুলি আলাদা করে ফ্রিজিং অবস্থায় রাখা হয়েছে। ডাক্তার জানান, আগামী তিনদিন ইরফানের জ্ঞান ফেরার সম্ভাবনা নেই।

এ দিকে শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন আহত শিক্ষার্থী ইরফানকে দেখতে যান। তিনি জানান, আমি ইরফানকে দেখতে গিয়েছি। আমি সহ প্রক্টরিয়াল বডি তার খবরাখবর নিয়েছি এবং বর্তমান অবস্থা সম্পর্কে নিয়মিত খোঁজখবর রাখছি। নিজস্ব বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে আমার যতোটুকু সম্ভব সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছি। ইতোমধ্যে প্রসাশনের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে।

আর পড়তে পারেন