শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউটের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ইফতার ও দোয়া

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৮, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

“ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, দেশ গড়ার হাতিয়ার” এই স্লোগান কে সামনে রেখে কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রাক্তন ছাত্র ছাত্রীদের নিয়ে ঘটিত “সিপিআই এক্স স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন” এর ব্যানারে এক ইফতার ও দুআ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজধানীর পল্টন কমিউনিটি সেন্টারে শনিবার বিকেল ৫টায় এই অনুষ্ঠান শুরু হয়।এতে ঢাকা ও এর আশে পাশে থাকা কুমিল্লা পলিটেকনিক থেকে পাশকৃত প্রায় কয়েকশত ছাত্র ছাত্রী অংশগ্রহণ করে।

১৯৮০ সাল থেকে ২০২২পর্যন্ত পাশকৃত ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, সিভিল, কম্পিউটার, পাওয়ার ও মেকানিকাল ডিপার্টমেন্টের অধিকাংশ ছাত্রদের উপস্থিতিতে এক উৎসবমুখর পরিবেশ হয়ে উঠে।যারা দেশ বিদেশে কারিগরি বিভাগে সরকারি ও প্রাইভেট সেক্টরে বেশ সুনামের সাথে কাজ করে যাচ্ছে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বেশ কার্যকরী ভূমিকা পালন করে যাচ্ছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে ইঞ্জিনিয়ারদের বিকল্প নেই।একটা দেশের কারিগরি সেক্টর যত বেশি উন্নত,সেই দেশ তত বেশি উন্নত।এই উন্নয়ন অব্যাহত রাখার জন্য সকল ইঞ্জিনিয়ারদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং আজকের অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জানান।

আয়োজক কমিটির অন্যতম সদস্য ও গ্রুপ প্রতিষ্ঠাতা কাশেম গাজী বলেন, এই সংঘটনের মূল উদ্দেশ্য হল কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউট এর সকলকে এই প্লাটফর্মে অন্তর্ভুক্ত করা।সকলের যেকোনো কাজে সহযোগিতা করা,চাকরি পাওয়া থেকে শুরু করে, উচ্চতর শিক্ষা ব্যাবস্থায় সহযোগিতা করা, অসহায় ছাত্রদের পাশে থাকা ও যেকোনো বিপদে একে অপরের পাশে থাকা।এছাড়া আরো বক্তব্য রাখেন DPDC এর XEN স্বপণ কুমার ভৌমিক, রিহ্যাব এর পরিচালক ইঞ্জি:আল আমিন, মহিউদ্দিন শিকদার, নিজাম উদ্দিনসহ আরো অনেকে।

পরিশেষে আয়োজক কমিটির সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আজকের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আর পড়তে পারেন