বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুসিক নির্বাচনে প্রচারণায় অংশগ্রহণ করবে না স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০২২
news-image

শাহ ইমরান:

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার ( ৯ জুন) দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে  স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ বলেন, আগামী ১৫ জুন  কুমিল্লা সিটি সিটি কর্পোরেশন নির্বাচন। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে এই নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির কুমিল্লা বিভাগীয় সাবেক সহ সাংগঠনিক সম্পাদক এবং কুমিল্লা মহানগরের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার অংশগ্রহন করায় তাকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়। সেই সাথে তার সঙ্গে অথবা অন্য কোন প্রার্থীর সঙ্গে যোগাযোগ না রাখার জন্য এবং নির্বাচন উপলক্ষে প্রচার-প্রচারণা ও নির্বাচনী কর্মকান্ডে জড়িত না থাকার জন্য স্বেচ্ছাসেবক দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের নির্দেশ প্রদান করা হয়েছে।

আপনারা জানেন, বর্তমান আওয়ামী সরকার ২০১৪ সালে বিনা ভোটে এবং ২০১৮ সালে নিশিরাতের ভোটের মাধ্যমে সরকার নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্রকে গলাটিপে হত্যা করা হয়। আন্তর্জাতিক ভাবেও এ দুটি নির্বাচনের তীব্রভাবে প্রশ্নবিদ্ধ। এছাড়াও বর্তমান অবৈধ আওয়ামী সরকারের অধীনে সকল ইউনিয়ন পরিষদ, উপজেলা ও সিটি নির্বাচনে কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই, বিরােধীমতের প্রার্থীদের ওপর ও তাদের বাড়ি-ঘরে হামলা এবং মিথ্যা মামলায় নির্বিচারে গ্রেফতার করা হয়েছে।

আপনারা আরো অবগত আছেন যে, অবৈধ আওয়ামী সরকার বাংলাদেশ নির্বাচন কমিশন কে সম্পূর্ন দলীয় প্রতিষ্ঠানে পরিণত করেছে। রাকিব কমিশন হুদা কমিশন দেশের নির্বাচনী ব্যবস্থাকে সম্পূর্নরূপে ধ্বংস দিয়েছে। তারা সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করেছে। জাতীয় মিডিয়ার সমানে তারা সরকারী দলের প্রতি যে ভাবে আনুগত্য প্রকাশ করেছে তা নজিরবিহীন। এছাড়া পুলিশ প্রশাসন সরকারের অনুগত হয়ে ভােট ডাকাতিতে সাহায্য করেছে। বিরোধীমতের নেতা-কর্মীদের দমন করতে তারা প্রতিনিয়ত গুম,খুন ও হামলা-মামলায় জর্জরিত করছে।

এমতাবস্থায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সিদ্ধান্ত নিয়েছে বর্তমান অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচন এ অংশগ্রহণ করবে না। বিএনপির এই দাবীতে বাংলাদেশের জনগণ এবং প্রায় সকল বিরোধী দল ঐক্যমত প্রকাশ করেছে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের দাবীতে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল রাজপথে সোচ্চার থাকার অঙ্গীকার ব্যক্ত করছে। সূতরাং দলীয় নির্দেশ অমান্য করে যারা এই অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন করবে, দল তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক  আব্দুল কাদির ভূইয়া জুয়েল সংবাদ বিজ্ঞপ্তি পাঠ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, কেন্দ্রীয় কমিটির সহ – সভাপতি আলহাজ্ব জামির হোসেন,  সহ – সভাপতি এ কে এম আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডি জেড এম হাসান বিন সফিক সোহাগ, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম ( যুগ্ম সাধারণ সম্পাদক পদ মর্যাদা), সহ – সাধারণ সম্পাদক এ বি এম মুকুল, ক্রীড়া বিষয় সম্পাদক ইউসুফ হারুন পাটোয়ারি, সাহিত্য সম্পাদক নিয়াজ মাখদুম মাসুম বিল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন পারভেজ, সাধারণ সম্পাদক আমিরুল পাশা সিদ্দিকী রাকিব, কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ্।

আর পড়তে পারেন