বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কোটি টাকার সরকারি ঔষধ উদ্ধার, আটক ১

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩১, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

হাসপাতালে মিলছে না সরকারি ঔষধ। মিলছে অলি গলির দোকান কিংবা গোপন মজুদাগারে। বগুড়ার প্রাণকেন্দ্রে এমনি একটি গোপন মজুদাগারের সন্ধান পেয়েছে বগুড়া সদর থানা পুলিশ।

রোববার সকালে শহরের মফিজপাগলা মোড়ের একটি ৬ তলা ভবনের মজুদাগার থেকে পুলিশের অভিযানে সরকারি ঔষধসহ প্রায় কোটি টাকার ঔষধ জব্ধসহ গ্রেপ্তার করা হয়েছে হোতা মিজানুর রহমান ওরফে রবীনকে (৩৫)। রবীন সারিয়াকান্দি উপজেলার নারুলী এলাকার রফিকুল ইসলামের ছেলে এবং রবীন ট্রেড ইন্টার ন্যাশনাল নামের প্রতিষ্ঠানের মালিক।

বগুড়া শহরের ব্যস্ততম এলাকা শেরপুর রোডের মফিজ পাগলা মোড়ের ওই ভবনে ২ বছর ধরে ট্রেড ইন্টার ন্যাশনালের আড়ালে গোপন ঔষধের ব্যবসা চালিয়ে আসছিলেন রবীন। মজুদ করা অধিকাংশ ঔষধই সরকারি হাসপাতাল থেকে সরবরাহকৃত।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি সার্বিক) এসএম বদিউজ্জামান জানান , গোপন এক সংবাদের ভিত্তিতে আগের রাতে শহরের মফিজ পাগলা মোড়ের ওই ভবনে অভিযান চালায় পুলিশ। এসময় সেখান থেকে আটক করা হয় রবীন ট্রেড ইন্টারন্যাশনালের মালিক মিজানুর রহমান ওরফে রবীনকে। অভিযানের সময় উপস্থিত ছিলেন সদর পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু । সেখানে ১ম তলা ছাড়া উপরের প্রতিটি গোডাউনে রাখা সরকারি ঔষধসহ প্রায় কোটি টাকার ঔষধ জব্ধ করা হয় । তবে পুলিশের পক্ষে এখনো ঔষধের সঠিক পরিমান জানা যায়নি।

বদিউজ্জামান আরো জানান , দীর্ঘদিন যাবত রবীন এই পেশার সঙ্গে জড়িত । একটি চক্রের মদদে রবীন ট্রেড ইন্টার ন্যাশনাল নামের ওই প্রতিষ্ঠানের আড়ালে এই ব্যবসা চালিয়ে আসছিলেন তিনি। রাতের আধারে বগুড়াসহ দেশের বিভিন্ন স্থান থেকে সরকারি মূল্যবান ঔষধ তার ওই গোডাউনে মজুদ করার পর সেগুলো বাজারজাত করা হতো।

তিনি বলেন, যারাই এরসঙ্গে জড়িত থাকুক না কেন, কাউকে ছাড় দেয়া হবে না । মামলার প্রস্তুতি চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

আর পড়তে পারেন