শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়া ডাক দিলে জনগণ রাস্তায় নেমে আসবে : বেগম হাসনা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

দেশের মানুষ তারেক রহমানকে চেনে না কিন্তু বেগম খালেদা জিয়াকে সবাই চেনে, তিনি ডাক দিলে জনগণ রাস্তায় নেমে আসবে বলেও মন্তব্য করেছেন বিএনপির প্রয়াত নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী বেগম হাসনা জসীমউদ্দিন মওদুদ।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানিকপুরে নিজ বাড়িতে বেগম জিয়ার মুক্তিসহ আরোগ্য কামনায় দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাসনা মওদুদ বলেন, ‘তারেক রহমানের সঙ্গে আমার একঘণ্টা বৈঠক হয়েছে। এতে শুধু আমাকেই বলতে সুযোগ দিলো। সে আমার সন্তানের মতো, আমি তাকে বললাম-আপনাকে অনেকে ভালোবাসে, ইয়ং জেনারেশন ভালোবাসে কিন্তু দেশের মানুষ আপনার কাজ দেখে নাই আপনাকে চেনে না। তবে তারা বেগম জিয়াকে চেনে। তার এক ডাকে দেশের মানুষ রাস্তায় নেমে আসবে।’

তিনি বলেন, ‘আমার কথা শুনে তারেক রহমান একটু অবাক হলেন। যে তার মায়ের এত ক্ষমতা। আমি বললাম- হ্যাঁ, আপনার মা বেগম খালেদা জিয়া যদি এক ডাক দেয় দেশের মানুষ তার সামনে আসবে। এতটাই তার শক্তি ও আকর্ষণ যেটা জিয়াউর রহমানের ছিল।’

তিনি আরও বলেন, ‘আপনারা জেনে খুশি হবেন আমার ওই বৈঠকের পর তারেক রহমান মায়ের মুক্তির জন্য আরও বেগবান হতে নির্দেশ দিয়েছিলেন। এ ছাড়া তিনি তার মায়ের জন্য আরও বেশি পদক্ষেপ নেওয়ার জন্য প্রস্তুতি নিলেন। এরপর থেকে সারা দেশের মানুষ, বিশ্বের মানুষ জেনেছে বেগম জিয়া বাংলার ‘নেলসন ম্যান্ডেলা’।’

অনুষ্ঠানে বিএনপি নেতা মাস্টার ওবায়দুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, সাবেক ছাত্রদল নেতা আতোয়ার রহমান পাবেল, হুসাইন মুহাম্মদ এরশাদ প্রমুখ।

এদিকে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ব্যানারে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হলেও এতে উপজেলা বা পৌর বিএনপির উল্লেখযোগ্য কোনো নেতা উপস্থিত ছিলেন না।

জানতে চাইলে উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আলম সিকদার কালবেলাকে বলেন, এ ধরণের কোনো অনুষ্ঠানের বিষয়ে আমার জানা নাই। এ প্রোগ্রাম কারা করেছে সেটাও আমি জানি না। কেউ আমাদের সঙ্গে যোগাযোগও করেনি।

প্রসঙ্গত, ১৯৮৬ সালে জাতীয় পার্টি সরকারের উপরাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমদের ছেড়ে দেওয়া নোয়াখালী-৫ আসন থেকে বেগম হাসনা জসীমউদ্দিন মওদুদ সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯১ সালে ওই আসন থেকে মওদুদ আহমদ আবারও জাতীয় পার্টির এমপি নির্বাচিত হন।

পরবর্তীতে ১৯৯৬ সালে নির্বাচনে হেরে মওদুদ আহমদ বিএনপিতে যোগ দিলেও বিগত ২৬ বছর হাসনা মওদুদের নাম বিএনপির কোথাও দেখা যায়নি। তবে সম্প্রতি গঠিত কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি সদস্য হিসেবে তার নাম রাখা হয়েছে।

আর পড়তে পারেন